কিশোরগঞ্জ প্রেসক্লাবের নির্বাচনের বিরুদ্ধে মামলা, আদালতের সমন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে | ৮ ডিসেম্বর ২০১৭, শুক্রবার
কিশোরগঞ্জ প্রেসক্লাবের চলমান নির্বাচনী প্রক্রিয়ার বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। বৃহস্পতিবার জেলা দায়রা জজ আদালতে মামলার অভিযোগ দায়ের করেন বেসরকারি টেলিভিশন এনটিভি’র কিশোরগঞ্জ জেলা স্টাফ রিপোর্টার অ্যাডভোকেট মারুফ আহমেদ। অভিযোগ আমলে নিয়ে কিশোরগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ মুক্তিযোদ্ধা মুহম্মদ মাহবুব-উল ইসলাম কিশোরগঞ্জ প্রেসক্লাবের কার্যকরী পরিষদ এবং নির্বাচন পরিচালনা কমিটির সদস্যদের বিরুদ্ধে সমন জারি করেছেন। আগামী পহেলা জানুয়ারি ধার্য্য তারিখে তাদেরকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৩শে ডিসেম্বর কিশোরগঞ্জ প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে। গত ৩০শে নভেম্বর নির্বাচনের চূড়ান্ত ২৪জন প্রার্থীর তালিকা প্রকাশের পর প্রার্থীরা প্রচারণা রয়েছেন।
অ্যাডভোকেট মারুফ আহমেদ মামলার অভিযোগে উল্লেখ করেন, ত্রুটিপূর্ণ ভোটার তালিকা দিয়ে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। দীর্ঘদিন ধরে প্রবাসীসহ নয়জন অসাংবাদিককে সাংবাদিক হিসেবে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করা ছাড়াও প্রেসক্লাবের প্রত্যেক সদস্যকে চিঠির মাধ্যমে নির্বাচনী তফসিল পাঠানো হয়নি বলে অভিযোগ করা হয়েছে। প্রেসক্লাবের মতো একটি পেশাজীবী সংগঠনে অসাংবাদিকদের সদস্য করা এবং যোগ্য ও প্রতিষ্ঠিত গণমাধ্যমের সাংবাদিকদের সদস্য না করার অভিযোগও করা হয়েছে। এছাড়া প্রেসক্লাবের পূর্ণাঙ্গ গঠনতন্ত্র না থাকা, আয়-ব্যয়ের অডিট না হওয়া এবং বার্ষিক সাধারণ সভা না হওয়ার অভিযোগ করে এ ব্যাপারে আদালতের নির্দেশনা চাওয়া হয়েছে।
এ ব্যাপারে কিশোরগঞ্জ প্রেসক্লাব নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক আজিজুল হক বলেন, আদালতে মামলা দায়েরের বিষয়টি শুনেছি। তবে আদালত থেকে কোন ধরনের নিষেধাজ্ঞা না দেয়ায় আমরা নির্বাচনী কার্যক্রম ঘোষিত তফসিল অনুযায়ী চালিয়ে যাব। পরবর্তীতে আদালত এ ব্যাপারে যে নির্দেশনা দিবেন, সেটিই চূড়ান্ত হবে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নিম্ন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলাবিধির গেজেট প্রকাশ

রাজধানীতে গলাকাটা লাশ উদ্ধার

অতিরিক্ত সচিব হলেন ১২৮ জন

ভুয়া ডাক্তারকে কারাগারে পাঠানোর নির্দেশ

মাহমুদুর রহমানের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানি মামলা

হবিগঞ্জে ৫ জেএমবি সদস্য গ্রেপ্তার

ইসরাইল একটি সন্ত্রাসী রাষ্ট্র- এরদোগান

বুধবার সারাদেশে বিএনপির প্রতিবাদ কর্মসূচি

বিদ্যুৎ গ্রিডের ট্রান্সফরমারে আগুন, তিন ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে

জেরুজালেম ইসরাইলেরই রাজধানী- নেতানিয়াহু

নির্বাচনে নিষিদ্ধ ভেনিজুয়েলার বিরোধী দল

ভারী তুষারপাতে বিপর্যয়ের আশঙ্কা বৃটেনে

সুদের ৮ হাজার টাকার জন্য যুবককে পিটিয়ে হত্যা, মামলা দায়ের

রাজকীয় দুই পুরস্কার ফেরত দিলেন মাহাথির মোহাম্মদ

এবি ব্যাংক চেয়ারম্যানসহ ৪ জনকে দুদকে তলব

আড়াইহাজারের এমপির সঙ্গে মাওলানা হাবিবুরের বাগবিতণ্ডার ভিডিও ভাইরাল