বিশ্বম্ভরপুরে ইউপি সদস্যের বিরুদ্ধে আত্মসাতের অভিযোগ

বাংলারজমিন

সুনামগঞ্জ প্রতিনিধি | ৮ ডিসেম্বর ২০১৭, শুক্রবার
সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার পলাশ ইউপি সদস্য অলি মিয়ার বিরুদ্ধে ভিজিএফ বরাদ্দ আত্মসাতের অভিযোগ উঠেছে। উপজেলার আলীপুর ও তালেরতল গ্রামের ৭ জন ক্ষতিগ্রস্ত কৃষাণ-কৃষাণী ইউপি সদস্যের বিরুদ্ধে এ অভিযোগ এনেছেন। গতকাল বিকেলে বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন ক্ষতিগ্রস্ত কৃষাণ-কৃষাণীরা। দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়, ক্ষতিগ্রস্ত কৃষকদের জন্য ভিজিএফ বরাদ্দের চূড়ান্ত তালিকায় হামিদুল ইসলামের স্ত্রী মাজেদা খাতুন, সৈয়দ হোসেনের ছেলে আবদুল আলীম, মৃত নোয়াব আলীর ছেলে সহর আলী, মৃত আবদুল করিমের স্ত্রী ফাতেমা খাতুন, নুরুজ্জামানের স্ত্রী ফাতেমা খাতুন, কিতাব আলীর ছেলে আবদুল হক, আল ইসলামের স্ত্রী সাহেদা খাতুনের নাম রয়েছে। কিন্তু তাদের বরাদ্দের কিছুই দেয়া হয়নি।
এ বিষয়ে ইউপি সদস্য অলি মিয়া জানান, কিছু নাম পরিবর্তন করে অন্য নামে বরাদ্দ দেয়া হয়েছে।
কোন আইনে নাম পরিবর্তন করা হয়েছে প্রশ্নের উত্তরে জানান, এটি আসলে আইন ভেঙেই করা হয়েছে। বিষয় সম্পর্কে হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন বিশ্বম্ভরপুর উপজেলা আহ্বায়ক মহিবুর রহমান জানান, যার নামে বরাদ্দ দেয়া হয়েছে, জেলা প্রশাসকের নির্দেশ ছাড়া কেউ পরিবর্তন করার অধিকার রাখেন না।
বিষয় সম্পর্কে বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার সমীর বিশ্বাস জানান, একটি অভিযোগ পেয়েছি। সংশ্লিষ্ট অফিসার দিয়ে তদন্ত করার নির্দেশ দেয়া হয়েছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন