চবি ছাত্রলীগের স্থগিত কমিটি বিলুপ্ত

অনলাইন

চবি প্রতিনিধি | ৬ ডিসেম্বর ২০১৭, বুধবার, ৫:৫৭
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের ২৬১ সদস্য বিশিষ্ট কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ। এর আগে চলতি বছরের ৪ঠা মে কমিটির কার্যক্রম স্থগিত করা হয়। স্থগিতাদেশ দেয়ার ছয় মাস পর বিলুপ্ত করা হল বহুল আলোচিত চবি ছাত্রলীগের এ কমিটি। মঙ্গলবার দুপুরে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়ার পর আজ এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে কমিপি বিলুপ্তির ঘোষণা দেয়া হয়।
বিষয়টি নিশ্চিত করে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, এতোদিন কমিটি স্থগিত ছিল। ভেবেছিলাম এতে তারা শুধরাবে।
কিন্তু তার পরিবর্তে তারা ছাত্রলীগের স্থগিত কমিটির পদ পদবী নাম ব্যবহার করে বিভিন্ন কার্যক্রমে জড়িয়ে পড়ছে। এজন্য আমরা কমিটি বিলুপ্ত করে দিয়েছি। নতুন কমিটির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সম্ভাব্য প্রার্থীদের বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে। শিগগিরই হয়তো নতুন কমিটি দিয়ে দেয়া হবে।
প্রসঙ্গত, ২০১৫ সালের ২০শে জুলাই আলমগীর টিপুকে সভাপতি ও এইচ এম ফজলে রাব্বী সুজনকে সাধারণ সম্পাদক করে কেন্দ্র থেকে দুই সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। পরবর্তীতে ২০১৬ সালের ৩১শে জুলাই ২৬১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কিন্তু পর পর দুই বার দলীয় সংঘর্ষ-সংঘাত ও ইউনিটকে গতিশীল করতে এ কমিটির কার্যক্রমে স্থগিতাদেশ জারি করে কেন্দ্রীয় সংসদ। সর্বশেষ চলতি বছরের ৪ মে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে সাংগঠনিক কার্যক্রমে স্থগিতাদেশ দেয়া হয়।
[এমকে]

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

তাবিথ আউয়ালই ডিএনসিসির উপনির্বাচনে বিএনপির প্রার্থী

ফের টেস্ট অধিনায়ক সাকিব

দুই বছর ওএসডি ছিলেন মারুফ জামান

সারা দেশ গুম-খুনে জর্জরিত

শেখ হাসিনা সফটওয়্যার পার্কের যাত্রা শুরু

চালের দাম ফের বাড়ছে

কুড়িগ্রামে মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

আওয়ামী লীগে প্রার্থীর ছড়াছড়ি নির্ভার বিএনপি

সিলেটে শামীমের বিরুদ্ধে রুমার মামলা, তোলপাড়

আওয়ামী লীগ, বিএনপি ও জাপা প্রার্থীর ভাবনা

এবি ব্যাংক চেয়ারম্যানসহ ৪ জনকে দুদকে তলব

আড়াইহাজারের এমপির সঙ্গে মাওলানা হাবিবুরের বাগবিতণ্ডার ভিডিও ভাইরাল

রাবি চারুকলা অনুষদের সেই ডিনের পদত্যাগ

সাভারে জমি দখল নিয়ে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৯

সাকিব ফের বাংলাদেশের টেস্ট অধিনায়ক

এমপি মুক্তির বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইসিকে দুদকের চিঠি