রাজধানীতে বিএনপি-পুলিশ সংঘর্ষ, আগুন

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৫ ডিসেম্বর ২০১৭, মঙ্গলবার, ৪:১৪ | সর্বশেষ আপডেট: ৬:৫৬
ছবি- নাসির উদ্দিন
রাজধানীর হাইকোর্টের কদম ফোয়ারার সমানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়। আজ মঙ্গলবার বিকাল ৩টার দিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হাজিরাকে কেন্দ্রে করে এই সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে বিএনপির ক্রীড়া সম্পাদক ও সাবেক জাতীয় ফুটবল দলের অধিনায়ক আমিনুল হকসহ ২০ জনকে আটক করে। পরিস্থিতি স্বাভাবিক হলে বিকাল সাড়ে ৩টার দিকে একই পথে গুলশানের বাসায় ফেরেন খালেদা জিয়া।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে দুর্নীতির দুই মামলায় খালেদা জিয়া বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।
হঠাৎ খবর রটে খালেদা জিয়াকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের খবর ছড়িয়ে পড়লে নেতাকর্মীদের একটি অংশ হাইকোর্টের কদম ফোয়ারার সামনে রাস্তা অবরোধ করে অবস্থান নেয়। এসময় পুলিশ তাদের বাধা দিতে গেলে শুরু হয় সংঘর্ষ। ধাওয়া-পাল্টা ধাওয়ায় পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ করে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। একপর্যায় পুলিশ টিয়ারশেল মেরে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। পুলিশের ধাওয়া খেয়ে বিএনপির নেতাকর্মীরা বঙ্গবাজারের সামনে অবস্থান নেয় এবং বেশ কয়েকটি গাড়ী ভাঙচুর করে। একটি মোটরবাইকে আগুন ধরিয়ে দেয়। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে পুলিশ ঘটনাস্থল থেকে ৭ জনকে আটক করে।

এরপর কদম ফোয়ারার সামনে থেকে ক্রীড়া সম্পাদক ও সাবেক জাতীয় ফুটবল দলের অধিনায়ক আমিনুল হকসহ বাকিদের আটক করে। এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)’র রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার বলেন, বিকাল ৩টার দিকে হাইকোর্ট চত্বরের ভেতর থেকে ৪০/৫০ জন বিএনপি’র নেতাকর্মী কদম ফোয়ারার সামনের রাস্তা অবরোধ করার চেষ্টা করে। তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়ে। পরে পুলিশ টিয়ারশেল ছুঁড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

[কেকে/এমকে/এফএম]

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

পালোয়ান

২০১৭-১২-০৫ ০৭:১০:৩৪

গুজবের উপর বিত্তি করে এসব করা ঠিক নয়

আপনার মতামত দিন

জিতলেন ডগ জোনস, হারলেন রয় মুরস

লালমনিরহাটের সাবেক সাংসদ জয়নুল আবেদীন আর নেই

লক্ষ্মীপুরের সেই এডিসি ও ইউএনওর নিঃশর্ত ক্ষমা প্রার্থনা

আইসিসের পক্ষে বোমা হামলার স্বীকারোক্তি, আকায়েদের বিরুদ্ধে ৮ মামলা

‘ট্রাম্প, তুমি তোমার জাতিকে নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছ’

সঙ্কট সমাধানে মিয়ানমারকে সহায়তার প্রস্তাব জাতিসংঘ নিরাপত্তা পরিষদের

বিচারকদের শৃঙ্খলাবিধি নিয়ে আদেশ ২রা জানুয়ারি

তেজগাঁওয়ে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

‘অভিনয়ের সময় আমি চরিত্রের একেবারে গভীরে ঢুকে যাই’

ফের বৃটেনের ভ্রমণ সতর্কতা, জনসমাগমে হামলার শঙ্কা

আকায়েদ নিজেই বোমার কারিগর

অভিবাসন নীতিতে অনেক গলদ আছে

গেইল তাণ্ডবে মাশরাফির হাতেই শিরোপা

বাংলাদেশিদের মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা

টঙ্গীতে দুই প্রবাসীকে কুপিয়ে হত্যা

নিউইয়র্কে হামলায় বাংলাদেশের নিন্দা