চট্টগ্রামে পরিবহন ব্যবসায়ী হারুন হত্যার ঘটনায় মামলা

অনলাইন

চট্টগ্রাম প্রতিনিধি | ৫ ডিসেম্বর ২০১৭, মঙ্গলবার, ২:২১ | সর্বশেষ আপডেট: ৭:০৪
চট্টগ্রাম মহানগরীর সদরঘাট থানার মাদারবাড়ি মরিচ্যাপাড়া এলাকায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানে গুলি করে পরিবহন ব্যবসায়ী হারুনুর রশিদ চৌধুরীকে খুনের ঘটনায় মামলা হয়েছে। হারুনের বড়ভাই হুমায়ুন কবির চৌধুরী বাদি হয়ে সোমবার রাতে নগরীর সদরঘাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন ।

মামলায় কারো নাম উল্লেখ করে আসামি করা হয়নি। তবে অজ্ঞাত পরিচয় ১০-১২ জন আসামির বিরুদ্ধে এ হত্যা মামলাটি দায়ের করা হয়েছে বলে জানান সদরঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মর্জিনা আক্তার।

ওসি মর্জিনা আক্তার জানান, মামলায় কারো নাম উল্লেখ করা না হলেও কয়েকজন যুবকের সঙ্গে ব্যবসায়ী হারুনুর রশিদ চৌধুরীর পূর্ব শত্রুতা ছিল বলে উল্লেখ করা হয়। পূর্ব শত্রুতার জের ধরে এ হত্যাকান্ড ঘটানো হয়েছে বলে মামলার এজাহারে অভিযোগ আনা হয়েছে।

প্রসঙ্গত, গত ৩ ডিসেম্বর রোববার সন্ধ্যায় চট্টগ্রাম মহানগরীর সদরঘাট থানার মাদারবাড়ি এলাকায় বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ বিশ^ ঐতিহ্য হিসেবে স্বীকৃতি পাওয়ার ঘোষণায় আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রা অংশগ্রহণ শেষে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে প্রবেশের পথে দূর্বৃত্তরা পরিবহন ব্যবসায়ী হারুনুর রশিদ চৌধুরীকে গুলি করে পালিয়ে যান।


স্থানীয়রা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে অপারেশন থিয়েটারে নেওয়ার পর হারুনের মৃত্যু ঘটে। হারুন চট্টগ্রামের প্রয়াত বিএনপি নেতা দস্তগীর চৌধুরীর ভাই আলমগীর চৌধুরীর ছেলে বলে নিশ্চিত হলেও সদরঘাট ওয়ার্ড কাউন্সিলর ও থানা আওয়ামী লীগের সভাপতি হাসান মুরাদ বিপ্লব বলেন, হারুন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত। পরে চট্টগ্রাম মহানগর বিএনপির নেতাদের বিবৃতিতে হারুন সদরঘাট থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক বলে দাবি করা হয়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী, চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক স¤পাদক মাহবুবর রহমান শামীম, মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সাধারণ স¤পাদক আবুল হাসেম বক্কর ওইদিন রাত সাড়ে ৯ টার দিকে বিভিন্ন সংবাদ মাধ্যমে বিবৃতি পাঠান।

বিবৃতিতে বলা হয়, ঠান্ডা মাথায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে যুবদল নেতা হারুনকে গুলি করে হত্যা করেছে আওয়ামী লীগের লোকেরা। চাঁদাবাজির প্রতিবাদ করায় হারুনকে খুন করা হয়েছে বলে দাবি করেন তারা।

বিবৃতিতে তারা বলেন, কয়েকদিন আগে যুবলীগ ও ছাত্রলীগের কতিপয় চিহ্নিত সন্ত্রাসী কদমতলি শুভপুর বাস্টস্টেশনে চাঁদাবাজি করতে গিয়ে হারুনের বাঁধার সম্মুখীন হন। ফলে ক্ষিপ্ত হয়ে আওয়ামী লীগের লোকেরা যুবলীগ-ছাত্রলীগের সন্ত্রাসী দিয়ে এই হত্যাকা- ঘটিয়েছে।
[এমকে]

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

তাবিথ আউয়ালই ডিএনসিসির উপনির্বাচনে বিএনপির প্রার্থী

ফের টেস্ট অধিনায়ক সাকিব

দুই বছর ওএসডি ছিলেন মারুফ জামান

সারা দেশ গুম-খুনে জর্জরিত

শেখ হাসিনা সফটওয়্যার পার্কের যাত্রা শুরু

চালের দাম ফের বাড়ছে

কুড়িগ্রামে মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

আওয়ামী লীগে প্রার্থীর ছড়াছড়ি নির্ভার বিএনপি

সিলেটে শামীমের বিরুদ্ধে রুমার মামলা, তোলপাড়

আওয়ামী লীগ, বিএনপি ও জাপা প্রার্থীর ভাবনা

এবি ব্যাংক চেয়ারম্যানসহ ৪ জনকে দুদকে তলব

আড়াইহাজারের এমপির সঙ্গে মাওলানা হাবিবুরের বাগবিতণ্ডার ভিডিও ভাইরাল

রাবি চারুকলা অনুষদের সেই ডিনের পদত্যাগ

সাভারে জমি দখল নিয়ে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৯

সাকিব ফের বাংলাদেশের টেস্ট অধিনায়ক

এমপি মুক্তির বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইসিকে দুদকের চিঠি