গলায় টাই পেঁচিয়ে শিশুর আত্মহত্যা!

অনলাইন

চট্টগ্রাম প্রতিনিধি | ৫ ডিসেম্বর ২০১৭, মঙ্গলবার, ১:১৭ | সর্বশেষ আপডেট: ৫:৩০
গলায় স্কুল ড্রেসের টাই পেঁচিয়ে নিজ পড়ার ঘরের জানালার সঙ্গে ঝুলে আত্মহত্যা করেছে ৮ বছরের শিশু সানিয়া আকতার। গতকাল সোমবার দিনগত রাতে চট্টগ্রাম মহানগীর চকবাজার ডিসি রোডের শিশু কবরস্থান এলাকায় এ ঘটনা ঘটে। পরে সানিয়া আকতারকে উদ্ধার করে রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় শিশুটির অনুভূতি নিয়ে চট্টগ্রামের সচেতন মহলের মধ্যে তোলপাড় চলছে।
নারী ও শিশুদের নিয়ে কাজ করা বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা কারিতাস এর মাঠ কর্মকর্তা নাজিয়া আক্তার এ ঘটনায় বিস্ময় প্রকাশ করে বলেন, দ্বিতীয় শ্রেণিতে পড়–য়া ছোট্ট শিশুটির আত্মহত্যার অনুভূতি কিভাবে হল। তার ভেতরে এ প্রবণতা সৃষ্টির কারণ খুঁজে বের করা দরকার।

শিশু সানিয়া আকতারের ভাই ফয়সাল জানান, দুষ্টুমির জন্য বকা দেওয়ার পর সানিয়া আকতার পড়ার ঘরে যায়। সেখানে জানালার সঙ্গে স্কুল ড্রেসের টাই বেঁধে গলায় পেঁচিয়ে আত্মহত্যা করে সানিয়া। পরে পড়ার ঘরে সানিয়াকে ঝুলে থাকতে দেখে সেখান থেকে উদ্ধার করে চমেক হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার মৃত্যু ঘটে।
চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম বলেন, সোমবার রাত পৌনে ১১টার দিকে ৮ বছরের শিশু সানিয়া আকতারকে মুমুর্ষ অবস্থায় চমেক হাসপাতালে আনেন তার মা-বাবা। এরপর হাসপাতালের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। সানিয়া আকতার কক্সবাজার জেলার টেকনাফের হ্নিলা মৌলভীবাজার মিয়া বাড়ির আবদুস শুক্কুরের মেয়ে বলে জানান জহিরুল ইসলাম। সানিয়ার বাবা আবদুল শুক্কুর জানান, নগরীর চকবাজার ডিসি রোডের শিশু কবরস্থান এলাকার রওশন ম্যানশনের চতুর্থ তলায় ভাড়া বাসায় থাকেন তারা। সানিয়া আকতার স্থানীয় উইলস স্কুল অ্যান্ড কলেজের দ্বিতীয় শ্রেণির ছাত্রী। বকা দেওয়ায় ছোট্ট মেয়েটি এই কান্ড করে বসবে সেটা ভাবতে পারেননি বলে জানান আবদুল শুক্কুর। চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার সোহেল তানভির বলেন, চট্টগ্রামে এ যাবত কালে এটি সর্বকনিষ্ট শিশুর আত্মহত্যার ঘটনা। এ ঘটনার পেছনে সামাজিক ও পারিবারিক প্রভাবের বিষয়টি নিয়ে আমাদের ভাবতে হবে।

[এফএম]

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সঙ্কট সমাধানে মিয়ানমারকে সহায়তার প্রস্তাব জাতিসংঘ নিরাপত্তা পরিষদের

বিচারকদের শৃঙ্খলাবিধি নিয়ে আদেশ ২রা জানুয়ারি

তেজগাঁওয়ে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

‘অভিনয়ের সময় আমি চরিত্রের একেবারে গভীরে ঢুকে যাই’

ফের বৃটেনের ভ্রমণ সতর্কতা, জনসমাগমে হামলার শঙ্কা

আকায়েদ নিজেই বোমার কারিগর

অভিবাসন নীতিতে অনেক গলদ আছে

গেইল তাণ্ডবে মাশরাফির হাতেই শিরোপা

বাংলাদেশিদের মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা

চুক্তি বাতিলে হিউম্যান রাইটস ওয়াচের চিঠি

পুরোদমে চালু হলো ৯৯৯ সেবা

নয়া বাস্তবতা

বাণিজ্য সহযোগিতা বাড়াতে ঐকমত্য

ভিআইপি আসনের হালহকিকত

টঙ্গীতে দুই প্রবাসীকে কুপিয়ে হত্যা

নিউইয়র্কে হামলায় বাংলাদেশের নিন্দা