কংগ্রেস সভাপতি পদে রাহুল গান্ধীর মনোনয়ন জমা

ভারত

কলকাতা প্রতিনিধি | ৫ ডিসেম্বর ২০১৭, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৩:৪৭
কংগ্রেস সভাপতি পদে সোমবার সকালে নয়াদিল্লিতে দলীয় সদর দপ্তরে কংগ্রেস সভাপতি পদে নির্বাচনে মনোনয়ন পত্র জমা দিয়েছেন রাহুল গান্ধী। এদিন সকালে ২৪, আকবর রোডে যাওয়ার আগে রাহুল তার মা তথা কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংহ ও সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করেছেন। কংগ্রেস নেতা অমরিন্দর সিং জানিয়েছেন, গণতান্ত্রিক প্রক্রিয়া মেনেই সভাপতি নির্বাচন হচ্ছে। এই নির্বাচনে গণতন্ত্র নিয়ে কোনও প্রশ্ন নেই। কংগ্রেস নেতা প্রমোদ তিওয়ারিরও দাবি, দলীয় সংবিধান মেনেই নির্বাচন প্রক্রিয়া চলছে। শুক্রবার থেকে কংগ্রেসের সাংগঠনিক নির্বাচন প্রক্রিয়া শুরু হয়েছে।
সোমবারই ছিল মনোনয়ন জমার শেষ দিন। রিটার্নিং অফিসার এম রামচন্দ্রন জানিয়েছেন, বিভিন্ন রাজ্যের নেতারা ৯০টি মনোনয়ন পত্র নিয়েছেন। ২০১৩ সালে কংগ্রেস সহ-সভাপতি নির্বাচিত হন রাহুল। এরপর থেকেই তার দলীয় সভাপতি হওয়া নিয়ে জল্পনা চলছিল। অবশেষে সেই জল্পনা সত্যি হচ্ছে। কংগ্রেস সভাপতি পদে রাহুল ছাড়া আর কারও মনোনয়ন পেশ করার সম্ভাবনা নেই। ১৯ ডিসেম্বর কংগ্রেসের সাংগঠনিক নির্বাচন। সেদিনই সভাপতি হিসেবে রাহুলের নাম ঘোষণা করা হবে বলে জানা গিয়েছে। এটা মোটামুটি নিশ্চিত, আগামী লোকসভা নির্বাচনের আগেই দলের হাল ধরছেন রাহুল। তিনি গুজরাতে আসন্ন বিধানসভা নির্বাচনের প্রচারেও ঝাঁপিয়েছেন। রাহুলের নেতৃত্বে দল ঘুরে দাঁড়াবে বলে আশাবাদী কংগ্রেস নেতারা।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

kazi

২০১৭-১২-০৫ ০১:৫১:৩৬

বাংলাদেশের মত ভারতে কংগ্রেস ও পরিবার তান্ত্রিক দল। পার্থক্য হচ্ছে উপযুক্ত না হওয়া পর্যন্ত দলের প্রধান বা সরকার প্রধান করা হয় না। পরিবারের বাহির থেকেও উপযুক্ত ব্যক্তিকে [মনমোহন সিং] সরকার প্রধান করা হয়।

আপনার মতামত দিন