ঢাবিতে সাংবাদিকের উপর হামলা, চার ছাত্রলীগ নেতাকে আটক

শিক্ষাঙ্গন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | ২৯ নভেম্বর ২০১৭, বুধবার
ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক নারী সাংবাদিককে উত্ত্যক্ত ও আরেক সাংবাদিককে মারধর করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। মঙ্গলবার রাতে এই ঘটনা ঘটে। এই ঘটনায় অভিযুক্ত চার ছাত্রলীগ নেতাকর্মীকে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয প্রশাসন।
আটকৃতরা- বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল ছাত্রলীগের সহ-সম্পাদক ও ফার্সি বিভাগের ছাত্র আহমেদ ফয়সাল, কমিউনিকেশন ডিজঅর্ডার বিভাগের আনোয়ারুল কবির, ইংরেজি বিভাগের তোফায়েল হোসেন ও একই বিভাগের আশরাফুল ইসলাম সাকিব। তারা সবাই প্রথম বর্সের শিক্ষার্থী ও হল সভাপতি ফকির রাসেল আহমেদের অনুসারী। আটকৃতরা শাহবাগ থানায় রয়েছে।
হামলার শিকার নারী সাংবাদিক চ্যানেল টোয়েন্টিফোরে এবং অপর সাংবাদিক মাসুম বিল্লাহ বিডিনিউজটোয়েন্টিফরডটকম-এ কর্মরত রয়েছেন। এ বিষয়ে মাসুম বিল্লাহ বলেন, রাত সাড়ে ৯টার দিকে আমি ও চ্যানেল টোয়েন্টিফোরের একজন নারী সাংবাদিক বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে দাঁড়িয়ে কথা বলছিলাম। তখন চার-পাঁচজন এসে জানতে চায় আমরা ক্যাম্পাসের কি-না। আমরা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী বলে তাদের জানাই। এরপর তারা বলে, ফার্স্ট ইয়ার তো র‌্যাগ দেয়। তখন আমি বলি, আমিতো সাবেক, আমাকেও র‌্যাগ দিতে হবে? এরপর তারা ‘র‌্যাগ দিতে হবে কি হবে না, তোর কাছে জানতে হবে না’ বলে আমার উপর চড়াও হয়। পরে মাসুমকে বাঁচাতে এগিয়ে আসেন দুই জন ক্যাম্পাস প্রতিবেদক। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন বিশ্ববিদ্যালয় প্রক্টর, সাংবাদিক ও ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার নেতারা। তারা অভিযুক্তদের চিহ্নিত করে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী বলেন, তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবিদ আল হাসান বলেন, সংগঠনের পক্ষ থেকেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

[এফএম]

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

জাতিসংঘ নিরাপত্তা পরিষদকে মিয়ানমার, বাংলাদেশ সফরের আহ্বান

৪ সাংবাদিকের ওপর হামলার ঘটনায় ভূমিমন্ত্রীপুত্র কারাগারে

টেকনাফে ডাকাতি

লেকহেড স্কুলের ম্যানেজিং কমিটি গঠনের নির্দেশ

সন্ধ্যার আগেই থার্টিফার্স্টের সব অনুষ্ঠান শেষ করার নির্দেশ

অস্ট্রেলিয়ার ভ্রমণ সতর্কতা

কাশবন দখলকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ১ আহত ১৫

দেশে আকায়েদের জঙ্গি সংশ্লিষ্টতার তথ্য মেলেনি: মনিরুল

‘আমরা আগামী নির্বাচনে জয়লাভ করবো’

রাজশাহীতে সড়ক দুর্ঘটনায় নারীসহ নিহত ৩

ট্রাম্পের রাষ্ট্রীয় সফর বাতিল করার পক্ষে প্রায় অর্ধেক বৃটিশ

পূর্ব জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী ঘোষণার আহ্বান তুরস্কের

মগবাজার ফ্লাইওভারে বাসে আগুন

ভুয়া চিকিৎসক ও ক্লিনিককে দিতে হবে ৯ লাখ টাকা ক্ষতিপূরণ

নিউ ইয়র্কে আকায়েদের আত্মীয়দের বিবৃতি

জিতলেন ডগ জোনস, হারলেন রয় মুরস