ঢাবিতে নন-ফিকশন বইমেলা শুরু

শিক্ষাঙ্গন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | ২৮ নভেম্বর ২০১৭, মঙ্গলবার
ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদ ও দৈনিক বণিক বার্তা’র যৌথ উদ্যোগে তৃতীয় বারের মতো তিন দিনব্যাপী নন-ফিকশন বইমেল শুরু হয়েছে। মঙ্গলবার সকালে অনুষদ প্রাঙ্গণে বইমেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। পরে তিনি বই মেলার বিভিন্ন স্টল পরির্দশন করেন। এসময় উপস্থিত ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, দৈনিক বণিক বার্তার সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ, নিজস্ব প্রতিবেদক (শিক্ষা বিভাগ) সাইফ সুজনসহ বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও বিপুল সংখ্যক শিক্ষার্থী।
উদ্বোধনকালে ঢাবি ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, শিক্ষা কার্যক্রমের পাশাপাশি বিশ্ববিদ্যালয়কে রাষ্ট্র ও সমাজের উন্নয়নে নানা ভূমিকা রাখতে হয়। আজকের  এই বই মেলা তেমন একটি আয়োজন। আমি মনে করি এই মেলার মূল লক্ষ্য শিক্ষক-শিক্ষার্থীদের কাছে নন-ফিকশন বইকে জনপ্রিয় করে তোলা।
তিনি আরো বলেন, এক সময় শিক্ষার্থীদের সঙ্গী ছিল বই। বই ছিল সাংস্কৃতিক ঐতিহ্য ও মর্যাদার প্রতীক। এখন তথ্য-প্রযুক্তির প্রভাবে ছেলে মেয়েদের হাতে জায়গা করে নিয়েছে মোবাইল ট্যাব। আমাদে কে মূলে ফিরে যেতে হবে।   
এবারের বই মেলায় অংশ নিচ্ছে দেশের খ্যাতনামা ২১টি প্রকাশনা ও গবেষণা প্রতিষ্ঠান। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলায় অংশগ্রহণকারী প্রকাশনা প্রতিষ্ঠানগুলো হলো- সাহিত্য প্রকাশ, দিব্য প্রকাশ, অনন্যা প্রকাশনী, নালন্দা প্রকাশনী,কাকলি প্রকাশনী, সংহতি প্রকাশনী, সময় প্রকাশ, অবসর প্রকাশনী, আগামী প্রকাশনী, অনুপম প্রকাশনী, এপিপিএল, ঐতিহ্য প্রকাশনী, মাওলা ব্রাদার্স, অ্যাডন প্রকাশনী, ইউপিএল, উৎস প্রকাশনী, বাংলা একাডেমি, বিআইডিএস, বিআইবিএম, প্রথমা প্রকাশনী ও ঢাবি বিজনেস স্টাডিজ অনুষদ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন