দিনাজপুরে পরিবহন ধর্মঘট অব্যাহত: যাত্রীদের চরম দূর্ভোগ

অনলাইন

স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে | ২৫ নভেম্বর ২০১৭, শনিবার, ১২:২১ | সর্বশেষ আপডেট: ৫:৪১
দিনাজপুরে ৩য় দিনের মতো অব্যাহত রয়েছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট। জেলার সব রুটে বন্ধ রয়েছে যান চলাচল। এতে চরম দূর্ভোগে পড়েছে সাধারণ মানুষ।
হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে মোটর পরিবহন শ্রমিকদের সংঘর্ষের জের ধরে বুধবার রাত থেকে দিনাজপুর জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়। দিনাজপুর জেলা প্রশাসক আহবানে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং দিনাজপুর জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ ও দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দদের নিয়ে বৃহস্পতিবার দুপুর দেড়টায় এক সমঝোতা বৈঠকে বসে। কিন্তু কোন সিদ্ধান্ত ছাড়াই শেষ হয় আড়াই ঘন্টার রুদ্ধদ্বার বৈঠক। যার কারণে অব্যাহত থাকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট। পরিবহন ধর্মঘট অব্যাহত থাকায় চরম দূর্ভোগে পড়েছে যাত্রী সাধারণ। তারা ভীড় করছে রেল ষ্টেশনে।
উল্লেখ্য, গত বুধবার রাত সাড়ে ৮টায় দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের বহন করা একটি বাসের সঙ্গে তৃপ্তি পরিবহন নামে একটি বাসের সাইড দেয়াকে কেন্দ্র করে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে ছাত্ররা এসে মোটর পরিবহন শ্রমিকদের মারধর করে ও বাস ভাঙচুর করে। এ সময় শ্রমিকরাও পাল্টা আক্রমণ করে। এতে ৫ শিক্ষার্থী ও ৩ শ্রমিক আহত হয়। এদের মধ্যে আহত ছাত্র নিবিড় ও সৌরভ এবং মোটর পরিবহন শ্রমিক ভোলা, তুহিন ও আফজালকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর দিনাজপুর হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনে রাস্তায় বাঁশ ফেলে ও টায়ার জ্বালিয়ে দিনাজপুর-রংপুর মহাসড়ক অবরোধ করে। এ সময় কয়েকটি যানবাহন ভাঙচুরসহ দু’টি বাসে অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধ ছাত্ররা। এর পরপরই দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ও দিনাজপুর সড়ক পরিবহন মালিক গ্রুপ অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট আহ্বান করে।

[এফএম]

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নিম্ন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলাবিধির গেজেট প্রকাশ

রাজধানীতে গলাকাটা লাশ উদ্ধার

অতিরিক্ত সচিব হলেন ১২৮ জন

ভুয়া ডাক্তারকে কারাগারে পাঠানোর নির্দেশ

মাহমুদুর রহমানের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানি মামলা

হবিগঞ্জে ৫ জেএমবি সদস্য গ্রেপ্তার

ইসরাইল একটি সন্ত্রাসী রাষ্ট্র- এরদোগান

বুধবার সারাদেশে বিএনপির প্রতিবাদ কর্মসূচি

বিদ্যুৎ গ্রিডের ট্রান্সফরমারে আগুন, তিন ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে

জেরুজালেম ইসরাইলেরই রাজধানী- নেতানিয়াহু

নির্বাচনে নিষিদ্ধ ভেনিজুয়েলার বিরোধী দল

ভারী তুষারপাতে বিপর্যয়ের আশঙ্কা বৃটেনে

সুদের ৮ হাজার টাকার জন্য যুবককে পিটিয়ে হত্যা, মামলা দায়ের

রাজকীয় দুই পুরস্কার ফেরত দিলেন মাহাথির মোহাম্মদ

এবি ব্যাংক চেয়ারম্যানসহ ৪ জনকে দুদকে তলব

আড়াইহাজারের এমপির সঙ্গে মাওলানা হাবিবুরের বাগবিতণ্ডার ভিডিও ভাইরাল