রাবিতে জালিয়াতির অভিযোগে ভর্তিচ্ছু আটক

শিক্ষাঙ্গন

রাবি প্রতিনিধি | ১৪ নভেম্বর ২০১৭, মঙ্গলবার
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে এক ভর্তিচ্ছুকে আটক করা হয়েছে। সে আইন অনুষদের ভর্তি পরীক্ষার মেধা তালিকায় ১৬তম স্থান অর্জন করেছিলো। আটকৃত ভর্তিচ্ছুর নাম খলিলুর রহমান। আজ মঙ্গলবার দুপুর ২টার দিকে বিশ^বিদ্যালয়ের ডিনস কমপ্লেক্স থেকে তাকে আটক করা হয়।
বিশ^বিদ্যালয়ের আইন অনুষদ সূত্রে জানা যায়, মঙ্গলবার বিশ^বিদ্যালয়ের আইন অনুষদদের (বি ইউনিট) ভর্তি পরীক্ষায় প্রথম মেধা তালিকায় থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকারের জন্য ডাকা হয়। আইন অনুষদের ডিন অধ্যাপক আবু নাসের মো. ওয়াহিদ জানান, মঙ্গলবার দুপুরে মেধা তালিকায় থাকা শিক্ষার্থীদের ভর্তির জন্য সাক্ষাৎকার নেয়া হচ্ছিল।
সাক্ষাৎকারের সময় শিক্ষার্থীদের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের নম্বরপত্র দেখা হয়। খলিলুর রহমান আইন অনুষদের ভর্তি পরীক্ষায় ইংরেজিতে সর্বোচ্চ নম্বর পেয়েছে। কিন্তু সে মাধ্যমিক পরীক্ষায় ইংরেজি বিষয়ে ‘ডি’ পেয়েছে। এটা দেখে শিক্ষকদের খটকা লাগে। তখন তাকে ইংরেজিতে কিছু লিখতে বলা হয়। শিক্ষকরা তার লেখার সাথে উত্তরপত্রের লেখা মিলিয়ে দেখেন দুই লেখার মধ্যে কেনো মিল নেই। পরে তাকে আবার উত্তরপত্রের লেখা দেখে লিখতে বলা হয়। উত্তরপত্র দেখে লেখার পরও দেখা যায় দুই লেখার মধ্যে মিল নেই। এসময় তাকে অমিলের কারণ জানতে চাইলে সে অসংলগ্ন কথা বলে। পরে শিক্ষকরা তাকে বিশ^বিদ্যালয়ের প্রক্টর দপ্তরে হস্তান্তর করে। এ বিষয়ে বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ওই ভর্তিচ্ছুকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পরে তাকে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে পুলিশে সোপর্দ করা হয়েছে। পুলিশ তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা গ্রহণ করবে।

[এফএম]

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিএনপিকে ভোট দিয়ে অশান্তি ফিরিয়ে আনবে না জনগণ: প্রধানমন্ত্রী

অভিযোগ মিথ্যা এতিমখানার টাকা আত্মসাৎ করিনি

আরো ব্লগার হত্যার হিটলিস্ট

আসিফ নজরুলের বিরুদ্ধে মামলা, অতঃপর...

ফের বেড়েছে বিদ্যুতের দাম

চাহিদা নেই, তবুও রাজউকের নতুন ফ্ল্যাট প্রকল্প

‘আনিসুল হককে নিয়ে নেতিবাচক প্রচারণা ভিত্তিহীন’

মৌলভীবাজারে গ্রাহকের কোটি টাকা নিয়ে লাপাত্তা ভিডিএন চেয়ারম্যান ও এমডি

সিলেটে জামায়াতের ‘স্বতন্ত্র প্রার্থী’, জল্পনা

সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ

রোহিঙ্গা জাতি নিধনের তুমুল সমালোচনা যুক্তরাষ্ট্রের

‘আমি হতবাক’

ডাক্তাররা বেশ প্রভাবশালী ও তদবিরে পাকা: স্বাস্থ্য প্রতিমন্ত্রী

যশোর জেলা স্পেশাল জজের বিরুদ্ধে ঘুষ নেয়ার অভিযোগ

রোহিঙ্গা শব্দ ব্যবহার না করতে বলা হলো পোপকে

অসুস্থ রাজনীতি বাংলাদেশকে গ্রাস করছে: ড. কামাল হোসেন