রাবিতে তিন ভর্তিচ্ছুর পরীক্ষা বাতিল

শিক্ষাঙ্গন

রাবি প্রতিনিধি | ২৩ অক্টোবর ২০১৭, সোমবার
রাজশাহী বিশ্ববিদ্যালয় ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় একজন অন্য জনের রোল লিখে ফেলা ও মোবাইল নিয়ে পরীক্ষা হলে ঢোকায় তিনজনের পরীক্ষা বাতিল করা হয়েছে। পরে প্রক্টর অফিসে জিজ্ঞাসাবাদ শেষে মুচলেকায় নিয়ে ছেড়ে দেয়া হয় তাদের। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বিজ্ঞান ভবন ও চতুর্থ বিজ্ঞান ভবন থেকে তাদের আটক করা হয়।

ভর্তি বাতিল হওয়া ভর্তিচ্ছু তিনজন হলেন, পাবনার সাইফুল ইসলাম (রোল ১৮১৬১) রাশেদ আলীকে (রোল ১৮১৬৭) দ্বিতীয় বিজ্ঞান ভবন ও নাজমুল হককে চতুর্থ বিজ্ঞান ভবন থেকে আটক করা হয়। এ সময় তার কাছে মোবাইল পাওয়া যায়। আড়াইটার সময় বাণিজ্য অনুষদের অধীন ‘ডি’ ইউনিটের পরিক্ষায় অংশ নেয় তারা।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, পরীক্ষার হলে দুইজন পরীক্ষার্থী দেরিতে প্রবেশ করে। তারা একে অপরে রোল নাম্বার ভুল করে লিখে ফেললে তাদের উভয়ের খাতা বাতিল করা হয়। পরে একজনের কাছে মোবাইল পাওয়ায় তার পরীক্ষার খাতা বাতিল করা হয়েছে। পরে প্রশাসন ভবনে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হয়েছে, এ সময় কোন ধরনের অপরাধ না করার স্বীকারোক্তি নিয়ে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

দ্বিতীয় দিনের মতো আজ বি’ ইউনিট ও ডি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল তৃতীয় দিন ২৪ অক্টোবর সকাল সাড়ে ৮টায় এইচ-১ ইউনিট, সকাল সাড়ে ১০টায় এইচ-২ ইউনিট, দুপুর সাড়ে ১২টায় এইচ-৩ ইউনিট এবং দুপুর আড়াইটা জে’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
[এমকে]

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ম্যানহাটন হামলায় আটক ব্যক্তি বাংলাদেশি?

২৯ রোহিঙ্গা নারীর মুখে ধর্ষণযজ্ঞের বর্ণনা

বাংলাদেশের দুই নেত্রীর লড়াইয়ের ইতি

বাড়ির পাশে ম্যারাডোনা

আওয়ামী লীগকে হারানোর মতো কোনো দলই নেই

৩ দিনের সফরে ফ্রান্স গেলেন প্রধানমন্ত্রী

৫০ শতাংশের বেশি মানুষ মানসম্পন্ন সেবা পায় না

বিএনপি’র পিন্টু না টুকু নতুন প্রার্থীর খোঁজে আওয়ামী লীগ

তন্নতন্ন করে খুঁজেও বিদেশে সম্পদের অস্তিত্ব মেলেনি

ঢাকা-রংপুর ফাইনাল আজ

জনগণের মুখোমুখি রসিক মেয়র প্রার্থীরা

‘যাদেরকে টিফিন খাওয়ালো তারাই হত্যা করলো’

ওয়াসা আর ফ্লাইওভারে লণ্ডভণ্ড চট্টগ্রামের সব সড়ক

রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ এক সপ্তাহ স্থগিত

বাকেরগঞ্জে সাবেক এমপি মাসুদ রেজার ভাই গুলিবিদ্ধ

কংগ্রেসের নতুন প্রেসিডেন্ট রাহুল গান্ধী