ঢাবি ভর্তি পরীক্ষা

‘ক’ ইউনিটে ২৩.৩৭ ও ‘চ’ ইউনিটে ২.৭৫ শতাংশ উত্তীর্ণ

শিক্ষাঙ্গন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | ১৮ অক্টোবর ২০১৭, বুধবার | সর্বশেষ আপডেট: ৪:২৯
ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির বিজ্ঞান অনুষদভুক্ত ক-ইউনিট এবং চারুকলা অনুষদভুক্ত চ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। আজ বুধবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিকভবনস্থ কেন্দ্রিয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এসময় ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন ও ক-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. মো. হাসানুজ্জামান, চারুকলা অনুষদের ডিন ও চ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক নিসার হোসেন, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মো. ইমদাদুল হক, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামানসহ বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd  ওয়েবসাইটে জানা যাবে। তাছাড়া, ক-ইউনিটের যে কোন অপারেটরের মোবাইল ফোন থেকে DU KA ˂রোল নম্বর˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি এসএমএস-এ ফলাফল জানা যাবে। অন্যদিকে চ-ইউনিটে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা যে কোন অপারেটরের মোবাইল ফোন থেকে DU CHA ˂রোল নম্বর˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি এসএমএস-এ ফলাফল জানতে পারবে।
প্রকাশিত ফলে দেখা যায়, ক-ইউনিটে ১ হাজার ৬১০টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় ৮২ হাজার ৪৫৩ জন অংশগ্রহণ করে। এর মধ্যে ১৯ হাজার ২৬৭ জন উত্তীর্ণ হয়েছে। আর চ-ইউনিটে ১৩৫টি আসনের বিপরীতে ১১ হাজার ৭২ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ৩০৪ জন উত্তীর্ণ হয়েছে। ক-ইউনিটের পাশকৃত শিক্ষার্থীদের আগামী ৫ই নভেম্বর থেকে ১৫ই নভেম্বর পর্যন্ত ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে। এছাড়া উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ২৯শে অক্টোবর থেকে ৬ই নভেম্বরের মধ্যে ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। আর ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ১৯শে অক্টোবর থেকে ২৫শে অক্টোবর পর্যন্ত ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।
অন্যদিকে চ-ইউনিটের পাশকৃত সকল ছাত্র-ছাত্রীদের আগামী ২৩শে অক্টোবর থেকে ৩০শে অক্টোবর পর্যন্ত ওয়েবসাইটে বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের সংশ্লিষ্ট কোটার ফরম ২৩শে অক্টোবর থেকে ৩০শে অক্টোবরের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে ১৯শে অক্টোবর থেকে ২৬শে অক্টোবর পর্যন্ত অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। আর ৮ই নভেম্বর ওয়েবসাইটে প্রাপ্ত বিভাগ তালিকা প্রকাশ করা হবে।

[এফএম]

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

জিতলেন ডগ জোনস, হারলেন রয় মুরস

লালমনিরহাটের সাবেক সাংসদ জয়নুল আবেদীন আর নেই

লক্ষ্মীপুরের সেই এডিসি ও ইউএনওর নিঃশর্ত ক্ষমা প্রার্থনা

আইসিসের পক্ষে বোমা হামলার স্বীকারোক্তি, আকায়েদের বিরুদ্ধে ৮ মামলা

‘ট্রাম্প, তুমি তোমার জাতিকে নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছ’

সঙ্কট সমাধানে মিয়ানমারকে সহায়তার প্রস্তাব জাতিসংঘ নিরাপত্তা পরিষদের

বিচারকদের শৃঙ্খলাবিধি নিয়ে আদেশ ২রা জানুয়ারি

তেজগাঁওয়ে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

‘অভিনয়ের সময় আমি চরিত্রের একেবারে গভীরে ঢুকে যাই’

ফের বৃটেনের ভ্রমণ সতর্কতা, জনসমাগমে হামলার শঙ্কা

আকায়েদ নিজেই বোমার কারিগর

অভিবাসন নীতিতে অনেক গলদ আছে

গেইল তাণ্ডবে মাশরাফির হাতেই শিরোপা

বাংলাদেশিদের মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা

টঙ্গীতে দুই প্রবাসীকে কুপিয়ে হত্যা

নিউইয়র্কে হামলায় বাংলাদেশের নিন্দা