বিদ্যুৎ বিভ্রাটে অনুশীলন করা হলো না হকি দলের

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৩ অক্টোবর ২০১৭, শুক্রবার
পাকিস্তানের সঙ্গে ধাক্কার পর ভারত ম্যাচের আগে একবার মাত্র অনুশীলনের সুযোগ ছিলো বাংলাদেশ। এই অনুশীলন সেশনে পাকিস্তান ম্যাচের ভুল শুধরে ভারতের ম্যাচের পরিকল্পনা তৈরি করার কথা ছিলো কোচ মাহবুব হারুনের। সেখানেও হোঁচট খেলো বাংলাদেশ। স্টেডিয়ামে বিদ্যুৎ না থাকায় অনুশীলন করতে পারেনি বাংলাদেশ। গতকাল সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত অনুশীলনের সিডিউল ছিল জিমিদের। হোটেল থেকে যথাসময়ে মওলানা ভাসানি স্টেডিয়ামে হকি দল গিয়ে দেখে স্টেডিয়ামে বিদ্যুৎ নেই।
যে কারণে টার্ফে পানিও দেয়া সম্ভব হয়নি। তাই কিছু সময় ওয়ার্মআপ করে দল নিয়ে হোটেলে ফিরে গেছেন কোচ মাহবুব হারুন। এদিনও দলের সঙ্গে ছিলেন না ম্যানেজার রফিকুল ইসলাম কামাল।
পাকিস্তানের কাছে ৭-০ হার নিয়ে ঘরের মাঠে এশিয়া কাপ শুরু করে বাংলাদেশ। আজ টুর্নামেন্টের অন্যতম ফেভারিট ভারতের মুখোমুখি হবে জিমি চয়নরা। এমন ম্যাচের আগে অনুশিলণ করনে না পারায় হতাশ বাংলাদেশ দলের কোচ মাহবুব হারুন। ‘স্টেডিয়ামে বিদ্যুৎ না থাকায় অনুশীলন করতে পারেনি দল। ভাসানীতে কিছু সময় ওয়ার্মআপ করে হোটেলে গিয়ে সুইমিং করেছেন খেলোয়াড়রা। সেখানে ভিডিও সেশনের মাধ্যমেই আমাদের ম্যাচের পরিকল্পনা সাড়তে হবে। যা আমরা মাঠে করতে চেয়েছিলাম;- বলেন তিনি। বিদ্যুৎ না থাকার বিষয়ে ফেডারেশন সাধারণ সম্পাদক আবদুস সাদেক জানান, ‘সকালের দিকে স্টেডিয়ামে বিদ্যুৎ ছিল না। আমরা বার বার চেষ্টা করেও যথাসময়ে বিদ্যুতের সংযোগ পায়নি। যে কারণে শুধু ওয়ার্মআপ করেই দল হোটেলে ফিরেছে।’
এদিকে গতকাল দলের সঙ্গে না এসে নতুন সমালোচনার জন্ম দিয়েছেন ম্যানেজার রফিকুল ইসলাম কামাল। দল যখন বিদ্যুৎ সমস্যায় ভুগছে, তিনি তখন হোটেলে মোবাইল বন্ধ করে বিশ্রাম নিচ্ছেন। এর আগেও দলের সঙ্গে অনুশীলনে না এসে টিভিতে টকশো করেছেন কামাল। অধিনায়ক রাসেল মাহমুদ জিমির সঙ্গে ওই টকশোতে গিয়েছিলেন তিনি। এ বিষয়ে যোগাযোগ করা হলে কামাল বলেন, আসলে হোটেলে কর্তৃপক্ষের সঙ্গে আমার মিটিং ছিলো বলে দলের সঙ্গে আমি স্টেডিয়ামে যেতে পারিনি।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন