ভূমি অফিসে ঘুষের টাকা ভাগাভাগি নিয়ে সংঘর্ষ

বাংলারজমিন

বানারীপাড়া (বরিশাল) থেকে সংবাদদাতা | ১৩ অক্টোবর ২০১৭, শুক্রবার
বানারীপাড়ায় ভূমি অফিসে ঘুষের টাকা ভাগাভাগি নিয়ে কানুনগোর অতিরিক্ত দায়িত্বে থাকা সার্ভেয়ার হাবিবুর রহমানের ঘুষিতে অফিস সহকারী আতাহার আলী আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। এর আগে এসিল্যান্ড অজিত দেবের হাতে অফিস সহকারী আতাহার আলী আহত হয়েছিলেন। জানা গেছে বানারীপাড়া পৌর শহরের ৭নং ওয়ার্ডের বাসিন্দা ও পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম রিপন দু’মাস পূর্বে উপজেলা ভূমি অফিসে তার জমির ৫টি পর্চার সই মোহর নকল (সি.পি) উঠাতে দেন। গত সোমবার অফিস সহকারী আতাহার আলী সি.পির স্বাক্ষর নেয়ার জন্য কানুনগোর অতিরিক্ত দায়িত্বে থাকা সার্ভেয়ার হাবিবুর রহমানের কাছে গেলে তার কাছে তিনি এ ব্যাপারে খরচ (ঘুষ) নেয়া হয়েছে কিনা জানতে চান। আতাহার আলী কিছু নিয়েছেন জানালে তাকে কেন দেয়া হয়নি তার কাছে এর কৈফিয়ত চান এবং ক্ষিপ্ত হয়ে স্বাক্ষর দান থেকে বিরত থাকেন। ওইদিনই তিনি জাহিদুল ইসলাম রিপনের কাছে অজুহাত হিসেবে জমির খতিয়ানের হাল নাগাদ দাখিলা চান এবং অসম্পূর্ণ সি.পি ফেরত দেন।
গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় জাহিদুল ইসলাম রিপন ওই অসম্পূর্ণ  সি.পি নিয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি’র (এসিল্যান্ড) অতিরিক্ত দায়িত্বে থাকা ইউএনও ইসরাত জাহানের কাছে গেলে অফিসিয়াল কপি দেখে ক্ষিপ্ত হয়ে তিনি তা ভূমি অফিসে নিয়ে যাওয়ার জন্য অফিস সহকারী আতাহার আলীর কাছে দিয়ে দেন। ইউএনও’র কার্যালয় থেকে অসম্পূর্ণ সি.পি নিয়ে আতাহার আলী ভূমি অফিসে ফিরে এলে ঘুষের ভাগ না পাওয়ায় ক্ষিপ্ত কানুনগোর অতিরিক্ত দায়িত্বে থাকা  সার্ভেয়ার হাবিবুর রহমান নিজেকে রক্ষা করতে ওই সি.পি তিনি দেননি বলে দাবি করে আতাহার আলী দিয়েছেন এ অভিযোগ তোলেন। এ নিয়ে দু’জন বাকবিতণ্ডায় লিপ্ত হন এবং এক পর্যায়ে হাবিবুর রহমান বৃদ্ধ আতাহার আলীর মুখে ঘুষি দেন। বিষয়টি জেনে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান অভিযুক্ত সার্ভেয়ার হাবিবুর রহমান ও আহত অফিস সহকারী আতাহার আলীকে তার কার্যালয়ে ডেকে নিয়ে দু’জনের বক্তব্য নেন।
এ সময় তিনি ওই ঘটনার প্রত্যক্ষদর্শী মো. সেলিম নামের এক ব্যক্তির লিখিত ও জাহিদুল ইসলাম রিপনের মৌখিক সাক্ষ্যও নেন। এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান জানান, তদন্তে অভিযোগ প্রমাণিত হলে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের পাশাপাশি প্রয়োজনে ফৌজদারি মামলা দায়ের করা হবে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ছাত্রদের সঙ্গে একই হলে থাকার দাবিতে আন্দোলনে ছাত্রীরা

সুপ্রিম কোর্টের ৯ কর্মকর্তাকে বদলিকৃত কর্মস্থলে যোগদানের নির্দেশ

বঙ্গবন্ধুর ব্যক্তিগত সচিব অনু আর নেই

আইন ও জবাবদিহিতার উর্ধ্বে নই আমরা: মেয়র নাছির

ডাকাতি হওয়া ১১৮ বস্তা চাল মুন্সীগঞ্জে উদ্ধার

‘ক’ ইউনিটে ২৩.৩৭ ও ‘চ’ ইউনিটে ২.৭৫ শতাংশ উত্তীর্ণ

আফগানিস্তানে সিরিজ হামলায় নিহত ৭৪

কায়রো মেয়েদের জন্য সবচেয়ে ‘বিপজ্জনক শহর’

মুসলমানের মতো দেখা যায় তাই...

‘চীন ও রাশিয়ার অবস্থান আগের চেয়ে পরিবর্তন হয়েছে’

ভোলায় যাত্রীবাহি বাস খাদে, নিহত ১

মিয়ানমার সেনাবাহিনীর মানবতাবিরোধী অপরাধ সহ্য করা হবে না

চট্টগ্রামে মহাসড়কের পাশে নারীর লাশ

চট্টগ্রামে হোটেলে জুয়ার আসর, ব্যবস্থাপকসহ আটক ৬২

‘আওয়ামী লীগ ইসিকে স্বাধীনতা প্রদান করেছে’

বাংলাদেশেও সেখানকার মতো বিচার ব্যবস্থা দেখতে চান