শুভেচ্ছা জানানোর অনুষ্ঠানে ‘ছাত্রদলের’ তিন নেতা আটক

শিক্ষাঙ্গন

অনলাইন ডেস্ক | ২২ সেপ্টেম্বর ২০১৭, শুক্রবার
ঢাকা বিশ^বিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের অধীনে প্রথমবর্ষ ভর্তি পরীক্ষায় অংশ নেয়া ভর্তিচ্ছুদের ফুলেল শুভেচ্ছা জানাতে এসে বিশ^বিদ্যালয় শাখা ছাত্রদলের তিন নেতাকে আটক করেছে শাহবাগ থানা পুলিশ। আজ সকাল ১০টার দিকে শহীদ মিনার এলাকা থেকে বিশ^বিদ্যালয়ের সিনিয়র সহ সভাপতি রুবেল, একুশে হলের ছাত্রদলের সদস্য আখতারুজ্জামান বাপ্পী এবং বিপু পাটোয়ারী নামের তিন ছাত্রদল নেতাকে আটক করা হয়।
এ বিষয়ে শাহবাগ থানার ডিউটি অফিসার আকরাম মানবজমিনকে জানান, সকালে ভর্তি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীদের শুভেচ্ছা জানাতে এসেছিল কয়েকজন। সেখান থেকে তিনজনকে আটক করা হয়। তবে তারা ছাত্রদলের কেউ কিনা তা যাচাই করা হচ্ছে। বিস্তারিত জানাতে সময় লাগবে বলেও জানান তিনি।  
 
এদিকে ছাত্রদল সূত্রের বরাত দিয়ে ঢাবি প্রতিনিধি জানায়, ভর্তি পরীক্ষা শুরুর আগমুহুর্তে ছাত্রদলের কেন্দ্রীয় ও বিশ^বিদ্যালয়ের নেতারা ক্যাম্পাসের বেশ কয়েকটি পয়েন্টে অবস্থান নিয়ে ভর্তিচ্ছুদের ফুলেল শুভেচ্ছা জানায়। এসময় সংগঠনের পক্ষ থেকে ভর্তিচ্ছুদের ফুল, ছাত্রদলের লোগো সম্বলিত একটি ফাইল ও কলম প্রদান করা হয়। বিশ^বিদ্যালয় ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকীর নেতৃত্বে শহীদ মিনার এলাকায় একটি গ্রুপ; শাখা ছাত্রদলের সহ সভাপতি আলমগীর কবির ও ফরিদ উদ্দিন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াদ মো. ইকবাল, সাংগঠনিক সম্পাদক আবু তাহেরের নেতৃত্বে চারুকলার সামনে একটি গ্রুপ, কেন্দ্রীয় কমিটির সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মিনহাজুল আবেদীনের নেতৃত্বে শাহবাগ কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে একটি গ্রুপ শিক্ষার্থীদের শুভেচ্ছা জানায়।
 
এ ব্যাপারে ছাত্রদল ঢাকা বিশ^বিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার বলেন, কোন অভিযোগ ছাড়াই আমাদের তিন নেতাকে আটক করা হয়েছে। আমরা এর নিন্দা জানাই। আর সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী বলেন, ছাত্রলীগ বিভিন্ন পয়েন্টে পয়েন্টে চেয়ার টেবিল নিয়ে বসলেও তাদের কিছু বলছে না পুলিশ। অথচ আমরা শুধু পরীক্ষার দিন পরীক্ষার্থীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছি তাতেও আমাদের নেতাদের আটক করা হয়েছে।
[এমকে]

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ম্যানহাটন হামলায় আটক ব্যক্তি বাংলাদেশি?

২৯ রোহিঙ্গা নারীর মুখে ধর্ষণযজ্ঞের বর্ণনা

বাংলাদেশের দুই নেত্রীর লড়াইয়ের ইতি

বাড়ির পাশে ম্যারাডোনা

আওয়ামী লীগকে হারানোর মতো কোনো দলই নেই

৩ দিনের সফরে ফ্রান্স গেলেন প্রধানমন্ত্রী

৫০ শতাংশের বেশি মানুষ মানসম্পন্ন সেবা পায় না

বিএনপি’র পিন্টু না টুকু নতুন প্রার্থীর খোঁজে আওয়ামী লীগ

তন্নতন্ন করে খুঁজেও বিদেশে সম্পদের অস্তিত্ব মেলেনি

ঢাকা-রংপুর ফাইনাল আজ

জনগণের মুখোমুখি রসিক মেয়র প্রার্থীরা

‘যাদেরকে টিফিন খাওয়ালো তারাই হত্যা করলো’

ওয়াসা আর ফ্লাইওভারে লণ্ডভণ্ড চট্টগ্রামের সব সড়ক

রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ এক সপ্তাহ স্থগিত

বাকেরগঞ্জে সাবেক এমপি মাসুদ রেজার ভাই গুলিবিদ্ধ

কংগ্রেসের নতুন প্রেসিডেন্ট রাহুল গান্ধী