নির্বাচনে সেনা মোতায়েনের কথা ভাবা হচ্ছে: সিইসি

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল থেকে | ১৪ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার
প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিসহ সকল দল অংশগ্রহণ করবে। বিভিন্ন দলের প্রতিনিধিদের সঙ্গে  আলাপ হয়েছে। তারা সেনা মোতায়েনসহ বিভিন্ন দাবি তুলে ধরেছে। আমরা ভাবছি কোথায় কিভাবে সেনা মোতায়েন করা যায়। সংলাপ শেষ হলে একটি গ্রহণযোগ্য নির্বাচনের জন্য যা করণীয় তাই করা হবে। বুধবার দুপুরে টাঙ্গাইলে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসন আয়োজিত আগামী ২৪শে সেপ্টেম্বর জেলা পরিষদ, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সাধারণ, স্থগিত এবং উপনির্বাচন উপলক্ষে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।
এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, বাংলাদেশে বর্তমানে রোহিঙ্গা অধ্যুষিত এলাকার রোহিঙ্গারা যাতে ভোটার হতে না পারে নির্বাচন কমিশন সে ব্যাপারে সর্বোচ্চ সতর্ক রয়েছে।
সে কারণে রোহিঙ্গাদের বায়োম্যাট্রিক পদ্ধতিতে শনাক্ত করা হবে। যারা নির্বাচনী দায়িত্বে থেকে মাঠপর্যায়ে কাজ করেন তাদের কথা শোনা খুবই জরুরি। নির্বাচনের সংশ্লিষ্ট তথ্য তাদেরকে অবহিত করা এবং তাদের কথা শোনার জন্যই এ ধরনের মতবিনিময়ের আয়োজন করা হচ্ছে বলে জানান সিইসি। নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন, পুলিশ সুপার মো. মাহবুব আলম। এ সময় জেলা নির্বাচন কর্মকর্তা তাজুল ইসলামসহ ১৬টি জেলা থেকে আগত বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আন্তর্জাতিক পর্যবেক্ষণের দাবি

এখনও আসছে রোহিঙ্গারা, সমঝোতা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া

৯০ টাকা ছাড়ালো পিয়াজের কেজি

বিদ্যুতের দাম বৃদ্ধি মামুলি ব্যাপার

‘মড়ার উপর খাঁড়ার ঘা’

চিরঘুমে লোকসংগীতের মহীরুহ

শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যার ক্ষতি পোষাতে দরকার ১০০ কোটি টাকা

জিম্বাবুয়ের নতুন প্রেসিডেন্টের শপথ

দুই দলেই হেভিওয়েট প্রার্থী

দরিদ্রদের জন্য বিচারের বাণী নীরবে কাঁদে

৭ই মার্চ ভাষণের স্বীকৃতিতে দেশব্যাপী শোভাযাত্রা আজ

সম্মতিপত্র প্রকাশের দাবি বিএনপির

ঘরে ঘুরে দাঁড়ালো চিটাগং

মিশরে মসজিদে জঙ্গি হামলা, নিহত কমপক্ষে ২৩০

‘শেষ মুহূর্তে হলে সরকার সমঝোতায় আসবে’

রবি-সোমবার সব সরকারি কলেজে কর্মবিরতি