অবশেষে বুফনকে পরাস্ত করলেন মেসি

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ সেপ্টেম্বর ২০১৭, বুধবার | সর্বশেষ আপডেট: ৩:২৪
অবশেষে জিয়ানলুইজি বুফনকে পরাস্ত করলেন লিওনেল মেসি। জুভেন্টাসের ইতালিয়ান এ গোলরক্ষকের বিপক্ষে এক ম্যাচে করলেন দুই গোল। এতে চ্যাম্পিয়ন্স লীগে ২০১৭-১৮ মৌসুমের গ্রপপর্বে নিজেদের প্রথম ম্যাচে জুভেন্টাসকে ৩-০ গোলে হারালো বার্সেলোনা। এরই মাধ্যমে মুধর প্রতিশোধ নিলো বার্সেলোনা। ৩৯ বছর বয়সী বুফনের বিপক্ষে এর আগে তিন ম্যাচ খেলেন লিওনেল মেসি। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগের দুই কোয়ার্টার ফাইনাল ও ২০১৫ সালের ফাইনালে।
কিন্তু বুফনের বিপক্ষে কোনো গোল ছিল না মেসির। কিন্তু বুফনের বিপক্ষে ৩১৫ মিনিটের সেই গোলখরা কাটালেন আর্জেন্টাইন এ স্ট্রাইকার। জুভেন্টাসের বিপক্ষে এদিন তিনি করলেন জোড়া গোল। মেসি আছেন ফর্মের তুঙ্গে। স্প্যানিশ লা-লিগায় সর্বশেষম্যাচে নগরপ্রতিদ্বন্দ্বী এস্পানিওলের বিপক্ষে করেন হ্যাটট্রিক। আর এবার চ্যাম্পিয়ন্স লীগে করলেন নিজের ৯৫ ও ৯৬তম গোল। ন্যু ক্যাম্পে ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য শেষ হতে যাচ্ছিল। কিন্তু শেষ মুহূর্তে দারুণ এক গোল করেন মেসি। মাঝমাঠ থেকে বল নিয়ে দৌড় শুরু করেন মেসি। জুভেন্টাসের বিপদ সীমার সামনে গিয়ে লুইস সুয়ারেজের সঙ্গে খেলেন ওয়ান-টু। বলটিনিয়ে এবার পরাস্তা করেন বুফনকে। ১-০ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় বার্সেলোনা। এরপর দ্বিতীয়ার্ধে ৫৬ মিনিটে ইভান রাকিটিচের গোলে ব্যবধান দ্বিগুণ করে কাতালানের ক্লাবটি। আর ৬৯ মিনিটে মেসির ব্যক্তিগত দ্বিতীয় গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সেলোনা। গত মৌসুমে এই জুভেন্টাসের কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদতায় নেয় বার্সেলোনা। কিন্তু এবার সেই জুভদের হারিয়ে মধুর প্রতিশোধ নিলো কাতালানের ক্লাবটি।
‘ডি’ গ্রুপের অন্য ম্যাচে গ্রিসের অলিম্পিয়াকোসকে ৩-২ গোলেহারায় পর্তুগালের ক্লাব স্পোর্টিং লিসবন। এতে তিন পয়েন্ট নিয়ে চার দলের ‘ডি’ গ্রুপের শীর্ষে বার্সেলোনা। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে স্পোর্টিং লিসবন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

দু’বছরের মধ্যে জেরুজালেমে দূতাবাস খুলবে যুক্তরাষ্ট্র

শিক্ষামন্ত্রণালয়ের দুই কর্মচারী ও লেকহেড স্কুলের মালিকের বিরুদ্ধে মামলা

প্রেসিডেন্ট পদে নির্বাচন ১৯শে ফেব্রুয়ারি

ফেরত পাঠালে রোহিঙ্গারা ঝুঁকিতে পড়বে

একই রাতে মা ও ছেলের মৃত্যু

ধনী ১ শতাংশ মানুষের হাতে বিশ্বের ৮২ শতাংশ সম্পদ

‘ছবিটিতে অন্যতম আকর্ষণীয় চরিত্রের নাম বন্দনা’

শিক্ষার ঘুষের হাটের কারবারি

অভিযোগের পাহাড়, অসহায় ইউজিসি

প্রত্যাবাসন শুরু হচ্ছে না আজ

মৈত্রী এক্সপ্রেসে শ্লীলতাহানির শিকার বাংলাদেশি নারী

‘২০৬ নম্বর কক্ষে আছি, আমরা আত্মহত্যা করছি’

ট্রেনে কাটা পড়ে দুই পা হারালেন ঢাবি ছাত্র

পুলে যাচ্ছে সেই সব বিলাসবহুল গাড়ি

নীলক্ষেত মোড়ে ব্যবসায়ীদের বিক্ষোভ, এমপির আশ্বাসে স্থগিত

আওয়ামী লীগের সাংগঠনিক সফর সফল করতে নির্দেশনা