চেলসির আগে এমন লজ্জা কেউ পায়নি

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ আগস্ট ২০১৭, রবিবার | সর্বশেষ আপডেট: ১:৫১
ইংলিশ প্রিমিয়ার লীগের বর্তমান চ্যাম্পিয়ন চেলসি। কিন্তু ২০১৭-১৮ মৌসুমের শুরুটা করলো বড় লজ্জা দিয়ে। শিরোপা ধরে রাখার মিশনে প্রথম ম্যাচেই দুই লালকার্ড দেখলো তারা। আর বার্নলির কাছে হারলো ৩-২ গোলে। প্রিমিয়ার লীগের ইতিহাসে এই প্রথম মৌসুমের প্রথম দিন কোনো দল দুই লালকার্ড দেখলো। ইংল্যান্ডের শীর্ষ এ লীগে ৪১ ম্যাচ পর লালকার্ড দেখলো চেলসির কোনো খেলোয়াড়।
অল ব্লুরা এর আগে সর্বশেষ লালকার্ড দেখে (জন টেরি) ২০১৬ সালে মে মাসে সান্ডারল্যান্ডের বিপক্ষে। আর প্রিমিয়ার লীগে এই নিয়ে সপ্তমবারের মতো দুই খেলোয়াড় লালকার্ড দেখলো তাদের। এর আগে সর্বশেষ তারা এমন লজ্জা পায় ২০১৪ সালে মার্চে অ্যাস্টন ভিলার বিপক্ষে। এছাড়া আগের মৌসুমের চ্যাম্পিয়ন হিসেবে পরের মৌসুমের প্রথম ম্যাচেই হারের দ্বিতীয় ঘটনা এটি। সর্বশেষ গত মৌসুমে এন ঘটনার শিকার হয় লেস্টার সিটি। আগের মৌসুমে শিরোপা জয়ের পর গত মৌসুমের প্রথম ম্যাচেই হার দেখে তারা। তবে চেলসির মতো এত বেশি গোল খাওয়ার রেকর্ড আর কারো নেই। আগের মৌসুমের চ্যাম্পিয়ন হিসেবে পরের মৌসুমের প্রথম ম্যাচে ৩ গোল খাওয়ার প্রথম ঘটনা এটি। অন্যদিকে প্রিমিয়ার লীগে মৌসুমের প্রথম ম্যাচ এই প্রথমবার জিতলো বার্নলি। এর আগে তিনবারও মৌসুমের প্রথম ম্যাচ হারে তারা। এদিন চেলসির হেরে যাওয়া ম্যাচেও উজ্জ্বল ছিলেনএই মৌসুমে রিয়াল থেকে যোগ দেয়া আলভারো মোরাতা। ৬৯ মিনিটে চেলসির হয়ে নিজেই প্রথম গোলটি করেন। আর ৮৮ মিনিটে ডেভিড লুইসকে আরেকটি গোল বানিয়ে দেন। চেলসির ২১তম খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লীগের অভিষেকে গোল কররেন মোরাতা। এর আগে সর্বশেষ এমন কৃতিত্ব দেখান ব্রাজিলের আলেকজান্দ্রে পাতো ২০১৬ সালে অ্যাস্টন ভিলার বিপক্ষে।
চেলসির মাঠ স্টামফোর্ড ব্রিজে এদিন ম্যাচের ১৪ মিনিটেই ১০ জনের দলে পরিণত হয় স্বাগতিকরা। গ্যারি ক্যাহিল সরাসরি লালকার্ড দেখে মাঠ ছাড়নে। ১০ জনের দল পেয়ে প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় সফরকারী বার্নলি। ২৪ মিনিটে প্রথম গোল করেন ভোকস। আর ৩৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ওয়ার্ড। এরপর ৪৩ মিনিটে ব্যক্তিগত দ্বিতীয় গোলে বার্নলিকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন ভোকস। তবে দ্বিতীয়ার্ধে ৬৯ মিনিটে মোরাতা আর ৮৮ মিনিটে ডেভিড লুইজের গোলে ব্যবধান কমায় চেলসি। তবে এর আগে ৮১ মিনিটে ম্যাচে দ্বিতীয় হলুদকার্ড দেখে মাঠ ছাড়েন সেস ফ্যাব্রিগাস। এতে ৯ জনের দল ও হারের লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হয় প্রিমিয়ার লীগের বর্তমান চ্যাম্পিয়ন চেলসির।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ওআইসি’র ঘোষণা নেতানিয়াহু’র প্রত্যাখ্যান

প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন

ট্রাম্পের কড়া সমালোচনা

গাজীপুরে মসজিদের ভেতর নৈশ প্রহরীকে গলা কেটে হত্যা

‘প্রেম’ করে বিয়ে, চাকরি হারালেন শিক্ষক দম্পতি

চবি শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির সত্যতা মিলেছে

প্রশ্ন ফাঁস হতো প্রেস থেকে

আবাসিক এলাকায় রাতে হর্ন বাজানোয় নিষেধাজ্ঞা

‘বিএনপি প্রার্থীর নির্বাচনে বাধা নেই’

কুয়ালালামপুরে গ্রেপ্তার ২ ইমিগ্রেশন কর্মকর্তা

জামিনে আপন জুয়েলার্সের তিন মালিক

নারী সহশিল্পীর সঙ্গে যৌন সম্পর্কে বাধ্য করা হয় আমাকে

বিবাহ বহির্ভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ করার আবেদন প্রত্যাখ্যাত ইন্দোনেশিয়ায়

প্রথম ১ মাসে ৬৭০০ রোহিঙ্গাকে হত্যা

জাতিসংঘ নিরাপত্তা পরিষদকে মিয়ানমার, বাংলাদেশ সফরের আহ্বান

৪ সাংবাদিকের ওপর হামলার ঘটনায় ভূমিমন্ত্রীপুত্র কারাগারে