পাবিপ্রবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ; হল ভাঙচুর

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার, পাবনা থেকে | ১৮ জুলাই ২০১৭, মঙ্গলবার
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া ও হল ভাঙচুরের ঘটনা ঘটেছে। হলের আসন বরাদ্দ ও আধিপত্য বিস্তার নিয়ে এই ঘটনা ঘটে। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দফায় দফায় চলে সংঘর্ষ ও দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া। শিক্ষার্থীরা জানায়, বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের আসন বরাদ্দ নিয়ে ছাত্রলীগের সভাপতি শাহেদ সাদেকী শান্ত-সেক্রেটারি ওয়ালীউল্লাহ গ্রুপের সঙ্গে সহসভাপতি আরাফাত হোসেন-মতিন গ্রুপের দ্বন্দ্ব দেখা দেয়। এরই জের ধরে সোমবার ভোরে সহ-সভাপতি আরাফাত গ্রুপের লোকজন সভাপতি শান্ত গ্রুপের এক কর্মীকে মারধর করে। এ নিয়ে দুই গ্রুপের মধ্যে ক্যাম্পাস চত্বরে লাঠিসোটা নিয়ে পাল্টাপাল্টি ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।
একপর্যায়ে বিক্ষুব্ধ নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের দুটি কক্ষে ভাঙচুর চালায়। এ সময় ক্যাম্পাসে উত্তেজনা দেখা দিলে শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনার পর থেকে বিশ্ব্যবিদ্যালয়ের ক্লাস বন্ধ হয়ে যায়।
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আওয়াল কবির জয় বলেন, হলের আসন বরাদ্দ দিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ঝামেলা হয়েছে। বঙ্গবন্ধু হলের দুটি কক্ষে ভাঙচুর করা হয়েছে। তিনি জানান, ঘটনা নিরসনে সোমবার বিকালে পাবনা সদর আসনের সংসদ সদস্য দুই পক্ষকে নিয়ে বৈঠকে বসবেন। এদিকে, ক্যাম্পাসে থমথমে পরিবেশ বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

জিন্দাপার্ক নিয়ে দ্বন্ধের জেরে সংঘর্ষ, আহত ৫

টাইম ম্যাগাজিন নিয়ে আবার বিতর্কে ট্রাম্প

চট্টগ্রামে নারীঘটিত কারণে আইনজীবি খুন

‘নতুন বাকশাল দেখছি’

আওয়ামী লীগ নেতারা হিন্দুদের সম্পদ দখল করছে

মিশরে বিপুল সংখ্যক ‘হামলাকারী’ নিহত

বারাক ওবামাকে হত্যার পরিকল্পনাকারী গ্রেপ্তার

কীভাবে আন্তর্জাতিক আদালতে বিচারকের পদ হারালো বৃটেন?

‘ডিপ্লোম্যাটিক মাইনফিল্ডে’ আসছেন পোপ, তাকিয়ে বিশ্ব

গুম আর জোর করে গুম এক নয়

‘দুর্নীতি বাড়ার জন্য রাজনীতিবিদরা দায়ী’

রংপুর ও রাজশাহীতে শীত বাড়ছে

‘ভারত ও চীন রাখাইনে রোহিঙ্গাদের বাড়ি ঘর নির্মাণে সহায়তা করবে’

দিনাজপুরে পরিবহন ধর্মঘট অব্যাহত: যাত্রীদের চরম দূর্ভোগ

‘শেষ মুহূর্তে হলে সরকার সমঝোতায় আসবে’

রবি-সোমবার সব সরকারি কলেজে কর্মবিরতি