জাবিতে অনশনের তৃতীয় দিনে অসুস্থ ৩ শিক্ষার্থী

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার | ১৭ জুলাই ২০১৭, সোমবার | সর্বশেষ আপডেট: ৩:৪৩
 মামলা প্রত্যাহারের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী সোমবার তৃতীয় দিনের মতো আমরণ অনশন শুরু করেছে। অনশনরত শিক্ষার্থীরা হলেন- আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪০তম আবর্তনের পূজা বিশ্বাস, ইংরেজি বিভাগের ৪২তম আবর্তনের সরদার জাহিদুল ইসলাম, একই বিভাগ ও আবর্তনের তাহমিনা জামান, আইন ও বিচার বিভাগের ৪৩তম আবর্তনের খান মুনতাসির আরমান এবং দর্শন বিভাগের ৪৫তম আবর্তনের ফয়সাল আহমেদ রুদ্র। এদের মধ্যে সরদার জাহিদুল ইসলাম, পূজা বিশ্বাস ও তাহমিনা জামান গুরুত্বর অসুস্থ হয়ে পড়েছে। তাদের স্যালাইন দিয়ে রাখা হয়েছে। অনশনরত শিক্ষার্থীদের শারীরিক অবস্থার কথা জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক আনিছুর রহমান বলেন, অনশনরত শিক্ষার্থীদের রক্তচাপ কমে গেছে। গতরাতে যা আরও কম ছিল।
কিছু না খাওয়ায় তাদের শরীরে শর্করাসহ অন্যান্য উপাদান কমে গেছে। রাত থেকে তাদেরকে স্যালাইন দেয়া হচ্ছে। জরুরি প্রয়োজনে সেখানে অ্যাম্বুলেন্স রাখা আছে। গত শনিবার ভিসির বাসভবন ভাঙচুর ও শিক্ষক লাঞ্চনার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ৫৬জন শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে শহীদ মিনারে অনশন শুরু করেন সরদার জাহিদ। পরে অন্যরা যোগ দেয়।
উল্লেখ্য, গত ২৭শে মে সড়ক দূর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী মারা যায়। জানাজার জন্য তাদের লাশ ক্যাম্পাসে আনতে না দেয়ায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ঢাকা-সাভার রাস্তা অবরোধ করে। পুলিশ সেখানে লাঠিচার্জ করে। এসময় ক্ষুব্ধ শিক্ষার্থীরা ভিসির বাসভবন ভাঙচুর করে।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কীভাবে আন্তর্জাতিক আদালতে বিচারকের পদ হারালো বৃটেন?

টসে জিতে ব্যাটিংয়ে রাজশাহী কিংস

গুম আর জোর করে গুম এক নয়

আনন্দ শোভাযাত্রা শুরু

‘দুর্নীতি বাড়ার জন্য রাজনীতিবিদরা দায়ী’

রংপুর ও রাজশাহীতে শীত বাড়ছে

‘ভারত ও চীন রাখাইনে রোহিঙ্গাদের বাড়ি ঘর নির্মাণে সহায়তা করবে’

দিনাজপুরে পরিবহন ধর্মঘট অব্যাহত: যাত্রীদের চরম দূর্ভোগ

বিডিআর বিদ্রোহ মামলায় হাইকোর্টের রায় কাল

বরিশালে রানী এলিজাবেথের পুত্রবধূর একদিন

ইরান-সৌদি আরব বাকযুদ্ধ

বরখাস্ত তিনজন, তদন্ত কমিটি

‘শিগগিরই সুখবরটি শুনতে পাবেন’

যে রাস্তাগুলো বন্ধ থাকবে আজ

‘শেষ মুহূর্তে হলে সরকার সমঝোতায় আসবে’

রবি-সোমবার সব সরকারি কলেজে কর্মবিরতি