বেরোবিতে তিনদিনব্যাপী জনসংযোগ বিষয়ক প্রশিক্ষণ শুরু

শিক্ষাঙ্গন

বেরোবি প্রতিনিধি | ১৩ জুলাই ২০১৭, বৃহস্পতিবার
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে তিন দিনব্যাপী জনসংযোগ ও উন্নয়ন যোগাযোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় শুরু হওয়া এ কর্মশালা শেষ হবে আগামী শনিবার। জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের আয়োজনে এই প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ।
কর্মশালায় মূল সঞ্চালক হিসেবে প্রশিক্ষণ দিচ্ছেন জার্নালিজম অ্যান্ড ইনফরমেশন রিসার্চ ইউনিক ফাউন্ডেশন (জিরাফ) এর চেয়ারম্যান ড. অলিউর রহমান। সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধান।
প্রশিক্ষণ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যবৃন্দ, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী, উপাচার্য দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষক এবং বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যরা প্রশিক্ষনার্থী হিসেবে অংশ নিচ্ছেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, জনসংযোগ যে কোনো প্রতিষ্ঠানের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। প্রতিষ্ঠানের ভাবমূর্তি তুলে ধরতে জনসংযোগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এসব দিক বিবেচনা করেই এ রকম একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে।
প্রশিক্ষণ কর্মশালার মূল সঞ্চালক ড. অলিউর রহমান বলেন, যোগাযোগই হলো সবচেয়ে বড় শক্তি। কোনো প্রতিষ্ঠানের জনসংযোগ দপ্তর এই যোগাযোগের দায়িত্ব পালন করে থাকে। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ এরকম প্রশিক্ষণের মাধ্যমে সমৃদ্ধ হবে বলে আশা করছি।
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সুচিকে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর ফোন

সিরাজগঞ্জে ভিজিডির ৭০ টন চাল উদ্ধার, আটক ১

শাহজালাল বিমানবন্দরে কোটি টাকার স্বর্ণ জব্দ

ইমরান এইচ সরকারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

‘সব মুসলিম, সব রোহিঙ্গা সন্ত্রাসী নন’

ছবিতে মেক্সিকো ভূমিকম্প

বেলকুচিতে নিখোঁজের দুদিন পর কলেজ ছাত্রের মরদেহ উদ্ধার: আটক ২

‘সেনা অভিযান বন্ধ করুন’, মিয়ানমারের সেনাদের প্রশিক্ষণ বন্ধ করেছে বৃটেন

মালয়েশিয়ায় আন্তর্জাতিক গণআদালতে রোহিঙ্গা নির্যাতনের লোমহর্ষক বর্ণনা দিলেন বাংলাদেশের রাজিয়া

‘মনপছন্দ চরিত্র পেলে আমি দুই ধরনের ছবিতেই কাজ করব’

মেক্সিকোতে ভয়াবহ ভূমিকম্প, নিহত কমপক্ষে ২২৬, বহু ভবন ধস