হামলাকারীদের আইনের আওতায় আনা হবে: নাসিম

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২০ জুন ২০১৭, মঙ্গলবার
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার ঘটনার সঙ্গে জড়িতরা গণতন্ত্রের শত্রু। তারা যে দলেরই হোক তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। সোমবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য সংক্রান্ত ২০১৭-২০৩০ মেয়াদি জাতীয় কৌশল অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, যারা এধরনের জঘন্য কাজ করেছে তারা কোনো দলের বন্ধু হতে পারে না। আওয়ামী লীগ এ কাজকে সমর্থন করে না। অতীতে শেখ হাসিনার ওপর অসংখ্যবার হামলা হয়েছে।
কিন্তু আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতি করে না। স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের জনসংখ্যার এক পঞ্চমাংশ কিশোর-কিশোরী।  এ জাতির ভবিষ্যৎ নির্মাণ করতে হলে এই বৃহৎ জনগোষ্ঠীর সুস্বাস্থ্য ও সুশিক্ষা নিশ্চিত করতে হবে। তারা যেন যথাযথ পুষ্টি পায় তা নিশ্চিত করার পাশাপাশি তাদেরকে মাদক বা যেকোনো নেশা থেকে দূরে থাকতে নিয়মিত পরামর্শ প্রদান করতে হবে। তিনি আরো বলেন, বাল্যবিবাহ এবং অল্প বয়সে গর্ভধারণ কিশোরীদের স্বাস্থ্যের জন্য মারাত্মক ঝুঁকিপূর্ণ। বাল্যবিয়ে নিয়ে দেশে সচেতনতা বাড়ছে এ বিষয়ে কোনো সন্দেহ নেই। সমপ্রতি দেখা গেছে, দেশের বেশকিছু জায়গায় মেয়েরা নিজেরাই নিজেদের অপ্রাপ্ত বয়সের বিয়ে প্রতিরোধ করেছে। এই সচেতনতাবোধ আরো ছড়িয়ে দিতে হবে। এদিকে দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নতুন ২টি এমআরআই ও ১টি সিটি স্ক্যান মেশিন উদ্বোধন করেন। এ সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের নতুন অত্যাধুনিক হাসপাতালগুলোর সিংহভাগই প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগ্রহে ও নির্দেশে গড়ে তোলা হয়েছে। তারই নির্দেশে ঢাকা মেডিকেল হাসপাতালের নতুন ১৬ তলা ভবনের কাজ শিগগিরই শুরু করা হবে। ঢামেক হাসপাতালের পরিচালক ব্রি.জে. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদ সভাপতি ডা. ইকবাল আর্সলান বক্তব্য রাখেন।


 

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

সুব্রত নাগ

২০১৭-০৬-২০ ০২:৩৫:৪১

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সরকারের স্বাস্থ্যমন্ত্রী – এরা বেশ এ নিয়ে বড় বড় কথা বলছেন। কই, স্বরাষ্ট্রমন্ত্রীর কোনো আওয়াজ তো পাওয়া যাচ্ছে না! তাহলে এ থেকে কী বুঝতে হবে?

আপনার মতামত দিন