জাতীয় নিরাপত্তা উপদেষ্টা পদের প্রস্তাব নাকচ ট্রাম্পের পছন্দের প্রার্থীর

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৭ ফেব্রুয়ারি ২০১৭, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৫:০৫
জাতীয় নিরাপত্তা উপদেষ্টা পদের প্রস্তাব নাকচ করে দিয়েছেন অবসরপ্রাপ্ত ভাইস অ্যাডমিরাল রবার্ট হারওয়ার্ড। তিনি ছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের পছন্দের প্রার্থী। সোমবার সাবেক জেনারেল মাইকেল ফ্লিন রাশিয়ার সঙ্গে সম্পর্ক থাকার জেরে এ পদ থেকে সরে যাওয়ার পর রবার্ট হারওয়ার্ডকে প্রস্তাব দেওয়া হয়। হোয়াইট হাউজের এক কর্মকর্তা বলেছেন, নিজের পারবারিক ও আর্থিক কারণে প্রস্তাব ফিরিয়ে দেওয়ার কথা বলেছেন হারওয়ার্ড। কিন্তু মার্কিন মিডিয়া বলছে, হারওয়ার্ড নিজের দল নিয়ে কাজ করতে চেয়েছিলেন। এ খবর দিয়েছে বিবিসি।
খবরে বলা হয়, সাবেক নিরাপত্তা উপদেষ্টা ফ্লিন তার সঙ্গে যুক্তরাষ্ট্র নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূতের কথোপকথনের ব্যাপারে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকে ভুল তথ্য দিয়েছিলেন।
এ বিষয়টা জানাজানি হওয়ার পর ফ্লিন পদত্যাগ করেন। মার্কিন গণমাধ্যমে খবর, হোয়াইট হাউজের ভেতরকার অবস্থা বেশ বিশৃঙ্খল। ট্রাম্প ওই সংবাদ কড়াভাবে প্রত্যাখ্যান করে বলেন, তার প্রশাসন মসৃণ মেশিনের মতো চলছে। এর কয়েক ঘন্টা পরই রবার্ট হারওয়ার্ড জাতীয় নিরাপত্তা উপদেষ্টা পদের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বলে সংবাদ প্রকাশিত হয়।
বার্তাসংস্থা এপিকে হারওয়ার্ড বলেছেন, ট্রাম্প প্রশাসন থেকে আমার পেশাগত ও ব্যাক্তিগত প্রয়োজনের ব্যাপারে খুবই অমায়িক ছিল। ৬০ বছর বয়সী সাবেক এই নেভি সিল কর্মকর্তা বলেন, ‘এটা সম্পূর্ণই ব্যাক্তিগত একটি ইস্যু।’ বর্তমানে মার্কিন প্রতিরক্ষা কোম্পানি লকহিড মার্টিনের একজন নির্বাহী হিসেবে আবু ধাবুতে বাস করছেন তিনি।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

অস্ট্রেলিয়া গেলেন প্রধান বিচারপতির স্ত্রী সুষমা সিনহা

মৌলভীবাজারে শোকের মাতম

বিয়ানীবাজারের খালেদের দুঃসহ ইউরোপ যাত্রা

১১ দফা প্রস্তাব নিয়ে ইসিতে যাচ্ছে আওয়ামী লীগ

‘প্রধান বিচারপতি ফিরে এসেই কাজে যোগ দিতে পারবেন’

খালেদা জিয়া ফিরছেন আজ

ব্লু হোয়েলের ফাঁদে আরো এক কিশোর

তিন ইস্যু গুরুত্ব পাবে সুষমার সফরে

প্রি-পেইডে সুবিধা বেশি আগ্রহ কম

ভারত থেকে ৩৭৮ কোটি টাকার চাল কিনছে সরকার

ছাত্রলীগ কর্মী মিয়াদ খুন নিয়ে উত্তপ্ত সিলেট

ইস্যু হতে পারে সমস্যার পাহাড়

দ্বিতীয়বার সংসার না করায় খুন

যেভাবে পালিয়ে আসছে রোহিঙ্গারা, ড্রোন থেকে নেয়া ভিডিও

সিলেটে কাল থেকে পরিবহন ধর্মঘট

ফুটবলকে বিদায় জানালেন কাকা