সাভার ও যশোরে বন্দুকযুদ্ধে নিহত ২

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার সাভার থেকে | ১২ জানুয়ারি ২০১৭, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৯:৩৩
সাভার ও যশোরে পৃথক বন্দুকযুদ্ধে দুই যুবক নিহত হয়েছেন। সাভারে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে গাংচিল বাহিনীর প্রধান আনোয়ার হোসেন আনার (৪০) নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে তিনটি বিদেশি পিস্তল ও ১৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এছাড়া সন্ত্রাসীদের গুলিতে দুই র‌্যাব সদস্য আহত হয়েছে। তাদেরকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
গতকাল ভোর ৪টার দিকে কাউন্দিয়া ইউনিয়নের মেলার টেক এলাকার মৃত লিয়াকত আলীর দোতলা বাড়ির ছাদে অবস্থিত চিলেকোঠায় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ ঘটনায় বাড়ির মালিকের ছেলে টুটুলকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।
নিহত আনোয়ার হোসেন আনার আমিনবাজার এলাকার সন্ত্রাসী বাহিনীর প্রধান এবং স্থানীয় মেলার টেক এলাকার লাট মিয়ার ছেলে।
সে দীর্ঘদিন ধরে সন্ত্রাসী বাহিনী গাংচিলের নেতৃত্ব দিয়ে আসছে। এর আগে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে তার একটি পা নষ্ট হয়ে যায়। পরে সে পায়ে রড ভরে প্লাস্টার করে চলাচল করতো আনোয়ার।
র‌্যাব- ৩ এর পরিচালক লে.কর্নেল খন্দকার গোলাম সারোয়ার জানান, বেশ কিছুদিন ধরে গাংচিল বাহিনীর প্রধান আনোয়ার হোসেন আনার কাউন্দিয়া ইউনিয়নের মেলার টেক এলাকায় অবস্থান নিয়ে বড় ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটানোর জন্য সংঘবদ্ধ হচ্ছিল এমন গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে গতকাল ভোররাতে ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানের একপর্যায়ে সন্ত্রাসীদের আস্তানাটি ঘিরে ফেলা হলে তারা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়ে পালানোর চেষ্টা করে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালালে গাংচিল বাহিনীর প্রধান আনোয়ার হোসেন আনার গুরুতর আহত হয়। এ ঘটনায় আবু হাসান ও এএসআই আলী হোসেন নামে দুই র‌্যাব সদস্য আহত হয়। পরে সন্ত্রাসীদের আস্তানা থেকে তিনটি বিদেশি পিস্তল ও ১৪ রাউন্ড গুলিসহ গাংচিল বাহিনীর প্রধান আনোয়ার হোসেন আনারকে আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত আনোয়ার হোসেন আনারের বাড়ির মালিকের নিকট আত্মীয় বলে জানান এই কর্মকর্তা।
এ ঘটনায় বিষয়টি সাভার মডেল থানা পুলিশকে অবহিত করে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।
এদিকে স্টাফ রিপোর্টার, যশোর থেকে জানান, যশোরে দু’দল ডাকাতের কথিত বন্দুকযুদ্ধে এক ডাকাত নিহত হয়েছে। গতকাল ভোরে যশোর-চৌগাছা সড়কের জগহাটি এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ডাকাত রাসেল ওরফে রনি (২৫) চৌগাছা উপজেলার মাঠপাড়া এলাকার কুমার আলীর ছেলে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান ও ১ রাউন্ড গুলি উদ্ধার করেছে। যশোর কোতোয়ালি মডেল থানার ওসি ইলিয়াস হোসেন জানান, গতকাল ভোররাতে যশোর-চৌগাছা সড়কের জগহাটি এলাকায় দু’দল ডাকাত বন্দুকযুদ্ধে লিপ্ত হয়।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে এক ডাকাতের লাশ পড়ে থাকতে দেখে। পুলিশ নিহত ডাকাতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। পাশাপাশি ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। চৌগাছা থানার ওসি এম মশিউর রহমান নিহত ডাকাতের পরিচয় নিশ্চিত করে জানিয়েছেন, তার বিরুদ্ধে ডাকাতি, দস্যুতাসহ অন্তত ৮টি মামলা রয়েছে।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

গুম আর জোর করে গুম এক নয়

আনন্দ শোভাযাত্রা শুরু

‘দুর্নীতি বাড়ার জন্য রাজনীতিবিদরা দায়ী’

রংপুর ও রাজশাহীতে শীত বাড়ছে

‘ভারত ও চীন রাখাইনে রোহিঙ্গাদের বাড়ি ঘর নির্মাণে সহায়তা করবে’

দিনাজপুরে পরিবহন ধর্মঘট অব্যাহত: যাত্রীদের চরম দূর্ভোগ

বিডিআর বিদ্রোহ মামলায় হাইকোর্টের রায় কাল

বরিশালে রানী এলিজাবেথের পুত্রবধূর একদিন

ইরান-সৌদি আরব বাকযুদ্ধ

বরখাস্ত তিনজন, তদন্ত কমিটি

‘শিগগিরই সুখবরটি শুনতে পাবেন’

যে রাস্তাগুলো বন্ধ থাকবে আজ

জেলা, উপজেলা, পৌরসভা এবং ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত

সমঝোতার পরও রোহিঙ্গা প্রত্যাবাসনে বাধার পাহাড়

‘শেষ মুহূর্তে হলে সরকার সমঝোতায় আসবে’

রবি-সোমবার সব সরকারি কলেজে কর্মবিরতি