‘গোল না পেলে রেগে যায় রোনালদো’

খেলা

স্পোর্টস ডেস্ক | ৩০ অক্টোবর ২০১৬, রবিবার | সর্বশেষ আপডেট: ১০:৫৮
ক্রিস্টিয়ানো রোনালদোকে এ বছর ফিফা ব্যালন ডি’অর পুরস্কারের জন্য ফেভারিট মনে করছেন জিনেদিন জিদান। শুধু ব্যক্তিগত নয়, দলীয় নৈপুণ্যেও রোনালদো এবার এই পুরস্কারের দাবিদার বলে মনে করেন রিয়াল মাদ্রিদের কোচ। ৩১ বছর বয়সী রোনালদো গত মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জেতেন। এরপর তার নেতৃত্বে তার দেশ পর্তুগাল জেতে ইউরো কাপের শিরোপা। পর্তুগালকে প্রথমবারের মতো ইউরোপের সেরা এ শিরোপা এনে দেন তিনি। এই হিসেবে সাবেক ফরাসি ফুটবলার জিদান বলেন, ‘পরিষ্কারভাবে রোনালদো এবার ব্যালন ডি’অরের দাবিদার।
শুধু ব্যক্তিগত নয়, দলীয় নৈপুণ্যেও সে এই পুরস্কারের দাবিদার।’ গত মৌসুমে দুর্দান্ত নৈপুণ্য দেখালেও চলতি মৌসুমে এখনও নিজেকে মেলে ধরতে পারেননি পর্তুগিজ এ উইঙ্গার। ইনজুরি থেকে ফিরে ৯ ম্যাচে করেছেন মাত্র ৪ গোল। স্প্যানিশ লা-লিগায় সর্বশেষ ম্যাচে অ্যাথলেটিক বিলবাওকে ২-১ গোলে হারায় রিয়াল মাদ্রিদ। কিন্তু সান্তিয়াগো বার্নাব্যুর ওই ম্যাচে রোনালদো গোল পাননি। প্রতিপক্ষের গোলমুখে ১১ শট নিয়েও একটাকেও কাজে লাগাতে পারেননি। এদিন বিলাবাওয়ের সব খেলোয়াড় মিলে রিয়ালের গোলমুখে রোনালদোর চেয়ে কম- ১০ শট নেয়।
তবে রোনালদোর এই গোল-খরায় মোটেও চিন্তিত নন তার কোচ জিদান। বলেন, ‘গোল না পেলে সে খুব রেগে যায়। নিজেই খুব উদ্বিগ্ন থাকে। আমার চিন্তা করার কিছু নেই। সে খুব শিগগিরই স্বরূপে ফিরবে।’ ক্রিস্টিয়ানো রোনালদো তিনবার ফিফা ব্যালন ডি’অর জিতেছেন। তার চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি বর্তমানের ব্যালন ডি’অর জয়ী।  

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন