ভারতের সঙ্গে সম্পর্ক দূষিত রক্তের: ডা. জাফরুল্লাহ

স্টাফ রিপোর্টার

অনলাইন ৯ আগস্ট ২০২০, রোববার, ৭:০৯

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ভারত সীমান্তে প্রতিদিন বাংলাদেশিদের মারলেও আমাদের কোনো আওয়াজ নেই। অথচ নেপাল এ বিষয়ে সংসদে আইন করে ভারতের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছে। তাই ভারতের বিরুদ্ধে সোচ্চার না হলে বাংলাদেশের মুক্তি নেই। ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমাদের কোন কোন মন্ত্রী বলছেন, ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক। কিন্তু এ রক্ততো দূষিত রক্ত। দূষিত রক্ত দিয়ে কি হবে? পরিচ্ছন্ন রক্ত দরকার।
রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত প্রতিবাদে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
(অব:) মেজর সিনহা হত্যাকান্ডের বিষয়ে জাফরুল্লাহ চৌধুরী বলেন, এটা কি ওসি প্রদীপের ঘটনা, নাকি এর সঙ্গে ভারতীরা যুক্ত আছে। এটাকে পরিস্কারভাবে পরীক্ষা করা দরকার। এ জন্য পুলিশি তদন্ত দিয়ে হবে না।
একটা স্বাধীন কমিশন গঠন করতে হবে। ১০ শতাংশ পুলিশ আছে যারা প্রদীপের মতো, বাকিরা সৎ। এ ঘটনায় যদি কমিশন গঠন না হয় সেটা হবে দুর্ভাগ্যজনক।
তিনি বলেন, অত্যন্ত দুঃখে আছি। সম্প্রতি ঈদ গেলো। অথচ আমাদের পার্শ্ববর্তীদেশে ২৫ কোটি মানুষ তাদের নিজের ধর্ম পালন করতে পারেনি। তারা গরুর মাংস খেতে পারলো না।
প্রবীণ এ চিকিৎসক বলেন, মুসলমানদের সহনশীলতা থেকে ভারতে কিছুটা হলেও শিখা উচিত। কিন্তু তারা শিখবে না, তাদের শেখাতে হবে। শেখাতে হলে আজকে আমাদের আওয়াজ তুলতে হবে। আমাদের দুর্ভাগ্য আজকে আমাদের সব রাজনৈতিক দলেরা শুধু সমবেত হওয়ার কথা বলে কিন্তু প্রতিবাদ করে না। এইসব হচ্ছে আমাদের ব্যর্থতা।
পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর, সাপ্তাহিক জয়যাত্রার নির্বাহী সম্পাদক জাহাঙ্গীর আলম মিন্টু, বিপ্লবী ওয়াকার্স পার্টির সভাপতি সাইফুল হক, বাসদ নেতা বজলুর রশিদ, মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, রফিকুল ইসলাম রিপন প্রমূখ।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

লেনিন

২০২০-০৮-০৯ ২১:২৫:১৫

যখন বর্ষা আসে ফারাক্কা বাঁধ খুলে দিয়ে বাংলাদেশকে বন্যা প্লাবিত করা যখন শুকনো মৌসুম আসে তখন বাংলাদেশেেে প্রাপ্য পানি না দিয়ে ফসল উতপাদন ব্যহত করা, সীমান্তে প্রতিদিন বাংলাদেশী হত্যা,বাংলাদেশের রপ্তানীমুখী পন্য নিয়ে অসুস্থ প্রতিযোগিতা বিভিন্ন আন্তর্জাতিক ইসুতে বাংলাদেশের বিপক্ষে দাড়ানো, সীমান্তে বাংলাভাষী মুসলমানদের পুশব্যক করা ইত্যাদি বিভিন্ন কারনে বাংলাদেশের মানুষ ভারতের উপর ক্ষুব্ধ। আজ চীন যখন অন্যায়ভাবে জোরপূর্বক ভারতের জায়গা দখল করছে প্রতিবেশী দেশ হিসাবে ভারতের প্রতি সহানুভূতি, সমর্থন থাকা উচিত, কিন্তু কি করব মন চাইলেও পারছি না।

taslim u ahmed

২০২০-০৮-১০ ০৯:১৩:২৪

Thank you Zafarullah bhai for exposing the real identity of our foreign minister. Again and again he prove himself as a n agent of a foreign country. India help us in our war of independence for two reason. One is to make weak its arch rival Pakistan and second one is to get a big market for its sub standard goods,

Mohammed Islam

২০২০-০৮-১০ ০৭:৪৮:২১

Dialysis also needed for the Indo-Bangla relationship

SM Atiqur Rahman

২০২০-০৮-১০ ০৩:৪১:১৯

We haven't seen so many hindu OC in Bangladesh police before. Now in newspaper we can see hindu OC everywhere, probably they are from India and killer Prodeep is one of them.

Sagor

২০২০-০৮-০৯ ১৩:৫২:২৩

We want justice each & every single died

Reza

২০২০-০৮-০৯ ১২:৪০:৪৩

The great leaders great suggestions

সত্য

২০২০-০৮-০৯ ২১:৩৮:২৭

আল্লাহ আপনাকে সুস্বাস্থ্য মজবুত ঈমান দান করুক সত্য কথা বলার জন্য

Zahangir

২০২০-০৮-০৯ ০৭:৪৬:১৪

আমার তো মনে হয় ওসি প্রদীপ RAW এর এজেন্ট। এ ধরনের অসংখ্য প্রদীপ পুলিশ, সশস্ত্রবাহিনী, প্রশাসন, সাংবাদিক, রাজনৈতিক ও শিক্ষাঙ্গনে কিলবিল করছে। তারা জাতির মান মর্যাদা ভূলন্ঠিত করছে। আমাদের হার্ভার্ড ফেরত জনৈক মন্ত্রী যে ভাবে কথা বলেন তাতে অবাক বনে যাই। ভাবি তিনি বাংলাদেশের মন্ত্রী, নাকি ভারতের প্রতিনিধি। ভারতের উন্নতি, বাংলাদেশের উন্নত৷ কিংবা বাংলাদেশের উন্নতি মানে ভারী উন্নতি- র ধরনের থিউরি কি উনার হার্ভার্ডের গবেষণালব্ধ? আল্লাহ উনাকে হেদায়েত করুক! জন- আকাঙ্খা ধারণ করার তৌফিক দান করুক। আমিন আমিন।

Tuheen

২০২০-০৮-০৯ ০৭:৩৬:২৪

Sir we are with you. A famous dialogue as Dog and Indian not allowed...this dialogue absolutely was right for Indian

মুজিবুর রহমান

২০২০-০৮-০৯ ০৭:২৪:৪২

ভারত বন্ধুরাষ্ট্র, প্রতিবেশী, মুক্তিযুদ্ধে সহযোগিতা করেছেন সব সঠিক। আমরাও সমকক্ষ ভারতের প্রতিবেশী,বন্ধুরাষ্ট্র এবং ওদের চিরশত্রু পাকিস্তানকে কাটিয়া সাইজ করিতে ভারতকে সহযোগিতা করিয়াছি।অতএব আমরা দূষিত রক্তের সাথে বন্ধুত্ব করিতে বাধ্য নই।

Shahab

২০২০-০৮-০৯ ০৬:৪৮:৫৯

Mr. Zaffor absolutely right. I salute you. The maker Bless you. Long live. Have a nice day.

samsulislam

২০২০-০৮-০৯ ০৬:৪১:৪৯

আপনার রক্তই তো দুষিত।ডায়ালাইসিস করতেহয়।

Zahangir

২০২০-০৮-০৯ ০৬:৩৬:৪৬

একদম খাঁটি কথ। তিঁনি যা বলেছেন, তার ভাব সম্প্রসারণ করতে হবে। অব্যক্ত কথা বুঝে নিতে হবে, উপলব্ধি করতে হবে।

Zahangir

২০২০-০৮-০৯ ০৬:৩৬:৪৬

একদম খাঁটি কথ। তিঁনি যা বলেছেন, তার ভাব সম্প্রসারণ করতে হবে। অব্যক্ত কথা বুঝে নিতে হবে, উপলব্ধি করতে হবে।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

কবিতা

ভালোবাসা

১৮ সেপ্টেম্বর ২০২০

আল্লামা শফী আর নেই

১৮ সেপ্টেম্বর ২০২০

বাসে আটকে রেখে গণধর্ষণ

১৮ সেপ্টেম্বর ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত