১১ বছর পর টেস্ট দলে ফাওয়াদ, ফিরলেন ওয়াহাব-সরফরাজও

স্পোর্টস ডেস্ক

খেলা ২৮ জুলাই ২০২০, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৯:২১

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ১১ বছর পর টেস্ট দলে জায়গা পেয়েছেন ফাওয়াদ আলম। দলে ফিরেছেন সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ ও টেস্ট থেকে সাময়িক বিরতি নেয়া পেসার ওয়াহাব রিয়াজ।

টপ অর্ডার ব্যাটসম্যান ফাওয়াদ আলম শেষবার টেস্ট খেলেছেন ২০০৯ সালের নভেম্বরে। নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা সেই টেস্ট ছিল ফাওয়াদের ক্যারিয়ারের তৃতীয় টেস্ট। ৩৪ বছর বয়সে আবারো ফিরে থিতু হওয়াটাই ফাওয়াদের লক্ষ্য।

গত বছরের অক্টোবরে অধিনায়কত্ব হারানোর পর আর জাতীয় দলে সুযোগ পাননি সরফরাজ আহমেদ। একাদেশ জায়গা পেতে সরফরাজকে লড়াই করতে হবে তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ ‍রিজওয়ানের সঙ্গে।

২০ সদস্যের দলে রয়েছে তিন স্পিনার। ইয়াসির শাহ ও শাদাব খানের সঙ্গে রয়েছেন কাশিফ ভাট্টি। এর আগে দুইবার টেস্ট স্কোয়াডে সুযোগ পেয়েও মাঠে নামা হয়নি ৩৪ বছর বয়সী কাশিফের।

তিন ম্যাচের টেস্ট সিরিজ মাঠে গড়াবে ৫ই আগস্ট।
দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে যথাক্রমে ১৩ ও ২১শে আগস্ট। এরপর শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। তিন ম্যাচ সিরিজের খেলাগুলো মাঠে গড়াবে ২৮ ও ৩০শে আগস্ট এবং ১লা সেপ্টেম্বর।

পাকিস্তান টেস্ট স্কোয়াড:
আজহার আলী (অধিনায়ক), বাবর আজম, আবিদ আলী, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইমাম উল হক, ইমরান খান জুনিয়র, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নাসিম শাহ, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহাইল খান, উসমান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ ও ইয়াসির শাহ।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

জুভেন্টাস ছাড়লেন হিগুয়েন

১৮ সেপ্টেম্বর ২০২০

নিজেদের অবস্থানে অনড় বিসিবি

১৮ সেপ্টেম্বর ২০২০



খেলা সর্বাধিক পঠিত