নড়াইলে কাবিখা’র সড়ক সংস্কারে অনিয়মের অভিযোগ

নড়াইল প্রতিনিধি

বাংলারজমিন ১৩ জুলাই ২০২০, সোমবার

নড়াইলের লোহাগড়া উপজেলার নলদী ইউনিয়ন পরিষদ কর্র্তৃক সড়ক সংস্কার কাজে দুর্নীতি-অনিয়মের অভিযোগ উঠেছে।
সরজমিন জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের কাবিখা প্রকল্পের আওতায় নলদী ইউনিয়ন পরিষদের অধীনে নখখালী পাকা রাস্তা হতে সমশের শেখ-এর বাড়ি পর্যন্ত ইটের ফ্লাট সলিং দ্বারা সড়ক সংস্কার বাবদ ১০ মে. টন গম বরাদ্দ দেয়া হয়। এলাকাবাসীর অভিযোগ নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি বিন মুর্তজা’র প্রচেষ্টায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে এ সড়ক সংস্কারে ১০ মে. টন গম বরাদ্দ দেয়া হয়। ক্ষুব্ধ এলাকাবাসী রাস্তা ও ইট দেখিয়ে ক্ষোভের সঙ্গে আরো বলেন, বরাদ্দকৃত সমুদয় গম উত্তোলন করা হলেও অতি নিম্নমানের ইট দিয়ে রাস্তার কাজ করা হয়েছে। মানুষ যাতে ইটের মান বুঝতে না পারে তার জন্য কৌশল হিসাবে বালু ও মাটি দিয়ে রাস্তা ঢেকে দেয়া হয়েছে। যে পর্যন্ত রাস্তা করার কথা তার থেকে অনেক কম হয়েছে।
এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য টিক্কা শিকদার বলেন, এ কাজের পিআইসি দরি-মিঠাপুর গ্রামের ইকবল বিশ্বাস। ইকবল বিশ্বাসকে ভালো ইট দিয়ে কাজ করার অনুরোধ করলেও তিনি তা-করেননি।
এমনকি যে পর্যন্ত রাস্তা করার কথা তার অর্ধেক করেছেন। তাছাড়া এ কাজের সবকিছু চেয়ারম্যান নিজেই ব্যক্তিগতভাবে নিয়ন্ত্রণ করেছেন, অন্য কাউকে মূল্যায়ন করা হয়নি। পিআইসি ইকবল বিশ্বাস বলেন, তিনি নামেমাত্র পিআইসি যা করার  সবকিছু করেছেন চেয়ারম্যান। এ ব্যাপারে নলদী ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ পাখী কাজে দুর্নীতি অনিয়মের কথা অস্বীকার করে বলেন, ১০ মে টন গম বিক্রি করে ১ লাখ ৯০ হাজার টাকা পাওয়া গেছে। এই টাকা দিয়ে প্রায়  ৪৫০ ফুট রাস্তা করা হয়েছে। আর এলাকায় ভালো ইট না পাওয়ায় মাগুরার মহম্মদপুর থেকে প্রতি হাজার ইট ৮ হাজার টাকা করে ১৩ হাজার ইট কেনা হয়েছে।
এর সঙ্গে ৮ গাড়ি বালু, মিস্ত্রি ও লেবার খরচ এবং অফিসের খরচ দিয়ে যে কাজ করা হয়েছে, তাতে কাজ শেষে খুব বেশি টাকা বেঁচে থাকার কথা না। এদিকে কাজে দুর্নীতি অনিয়মের অভিযোগ এনে স্থানীয়রা লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকুল কুমার মৈত্র বলেন, কাজের মান সন্তোষজনক না হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

মা ও শিশু কল্যাণ কেন্দ্র থেকে বিতাড়িত হয়ে

রাস্তায় সন্তান প্রসব

১২ আগস্ট ২০২০

গাইবান্ধায় মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ঠাঁই না পাওয়ায় রাস্তায় সন্তান প্রসব করেছেন এক প্রসূতি। ...

ওসি প্রদীপকে পরামর্শ দিয়ে অনুতপ্ত আল্লাহ বক্‌শ

১২ আগস্ট ২০২০

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যাকাণ্ডের পর বরখাস্ত হওয়া টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশকে টেলিফোনে ...

সোনাইমুড়ীতে স্ত্রীকে গলা কেটে হত্যা

১২ আগস্ট ২০২০

 নোয়াখালীর সোনাইমুড়ীতে স্ত্রীকে গলা কেটে হত্যা করে পালিয়েছে ঘাতক স্বামী আবু তাহের। গত সোমবার দিবাগত ...

রাস্তা পাকাকরণের দাবিতে বিক্ষোভ

১২ আগস্ট ২০২০

 নরসিংদীর রায়পুরায় আমিরগঞ্জ ইউনিয়ন দক্ষিণ মির্জানগরের শাওড়াতলী বাজার হতে শিমুলতলী বাজার হয়ে মাছিমনগর খেয়াঘাট পর্যন্ত ...

গোপালপুরে শিয়ালের কামড়ে আহত ৫

১২ আগস্ট ২০২০

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার হাদিরা ইউনিয়নের হরিদেব বাড়ি, দরবারপুর ও চাতুটিয়া গ্রামবাসী শিয়ালের কামড় আতঙ্কে অতিবাহিত ...

ঝালকাঠিতে চার মাদক ব্যবসায়ী আটক

১২ আগস্ট ২০২০

 ঝালকাঠিতে গত দুইদিনে এক নারীসহ চারজন ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।  গত সোমবার মধ্যরাতে রাজাপুর ...

রামগতিতে মাদক সম্রাট গ্রেপ্তার

১২ আগস্ট ২০২০

 লক্ষ্মীপুরের রামগতি পৌরসভার মাদক সম্রাট দিপন চন্দ্র দাস (৩২) ও অন্য মামলার এক আসামিকে  গ্রেপ্তার ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত