পাকুন্দিয়ায় মঠখোলা-মির্জাপুর সড়কে ধস, যান চলাচল বন্ধ

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি

বাংলারজমিন ১৩ জুলাই ২০২০, সোমবার

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার মঠখোলা-মির্জাপুর সড়কের একটি অংশ ধসে গিয়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে। গত দুদিনের টানা বর্ষণে সড়কটির ওই অংশটি ধসে পড়ায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে। গুরুত্বপূর্ণ এ সড়কটির ওই অংশ ধসে পড়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে পথচারীসহ যাত্রী সাধারণের। জানা যায়, এলজিইডির অধীন মঠখোলা-মির্জাপুর সড়কটি খুবই গুরুত্বপূর্ণ একটি সড়ক। এ সড়ক দিয়ে প্রতিদিন পাকুন্দিয়াসহ পার্শ্ববর্তী কটিয়াদী উপজেলার হাজারো লোকজন থানারঘাট হয়ে কাপাসিয়া-গাজীপুর ও রাজধানী ঢাকায় যাতায়াত করে থাকেন। এছাড়াও এ সড়ক দিয়ে প্রতিনিয়ত রিকশা, অটোরিকশা, বাস, ট্রাক, পিকআপসহ শ’ শ’ ছোট-বড় যানবাহন চলাচল করে থাকে। গত দুদিনের টানা বর্ষণের ফলে সড়কটির হাজী জাফর আলী কলেজ সংলগ্ন স্থানে ধসে গিয়ে দেবে গেছে।
এতে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গেছে। এর ফলে চরম ভোগান্তিতে পড়েছেন ওই সড়ক দিয়ে চলাচলরত পথচারী এবং বিভিন্ন এলাকা থেকে ছেড়ে আসা যানবাহনের চালক ও যাত্রীরা। স্থানীয়রা জানান, এর আগেও একবার সড়কটি সংস্কার করা হয়েছিল। কিন্তু গত দুই দিনের টানা বৃষ্টিতে আবার ভেঙ্গে গিয়ে এমন অবস্থার সৃষ্টি হয়েছে। ফলে যান চলাচল একেবারেই বন্ধ হয়ে গেছে। যার কারণে চরম দুর্ভোগে পড়েছেন দুই উপজেলার হাজারো মানুষ। ধসে পড়া অংশটি দ্রুত সংস্কারের জন্য সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।  এগারসিন্দুর ইউপি চেয়ারম্যান মতিউর রহমান সরকার জানান, সড়কটি আগেও একবার ঠিক করা হয়েছিল। টানা বর্ষণের ফলে আবারো ভেঙ্গে গেছে। বিষয়টি উপজেলা প্রকৌশলী অফিসকে অবগত করা হয়েছে।
দ্রুত সংস্কার করবেন বলে তারা আশ্বাস দিয়েছেন। এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা প্রকৌশলী মো. হাবিবুল্লাহ মানবজমিনকে বলেন, ধসে পড়া অংশটি দ্রুত সংস্কার করে যান চলাচল স্বাভাবিক করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

মা ও শিশু কল্যাণ কেন্দ্র থেকে বিতাড়িত হয়ে

রাস্তায় সন্তান প্রসব

১২ আগস্ট ২০২০

গাইবান্ধায় মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ঠাঁই না পাওয়ায় রাস্তায় সন্তান প্রসব করেছেন এক প্রসূতি। ...

ওসি প্রদীপকে পরামর্শ দিয়ে অনুতপ্ত আল্লাহ বক্‌শ

১২ আগস্ট ২০২০

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যাকাণ্ডের পর বরখাস্ত হওয়া টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশকে টেলিফোনে ...

সোনাইমুড়ীতে স্ত্রীকে গলা কেটে হত্যা

১২ আগস্ট ২০২০

 নোয়াখালীর সোনাইমুড়ীতে স্ত্রীকে গলা কেটে হত্যা করে পালিয়েছে ঘাতক স্বামী আবু তাহের। গত সোমবার দিবাগত ...

রাস্তা পাকাকরণের দাবিতে বিক্ষোভ

১২ আগস্ট ২০২০

 নরসিংদীর রায়পুরায় আমিরগঞ্জ ইউনিয়ন দক্ষিণ মির্জানগরের শাওড়াতলী বাজার হতে শিমুলতলী বাজার হয়ে মাছিমনগর খেয়াঘাট পর্যন্ত ...

গোপালপুরে শিয়ালের কামড়ে আহত ৫

১২ আগস্ট ২০২০

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার হাদিরা ইউনিয়নের হরিদেব বাড়ি, দরবারপুর ও চাতুটিয়া গ্রামবাসী শিয়ালের কামড় আতঙ্কে অতিবাহিত ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত