কুমিল্লায় এমপিওভুক্তির দাবিতে শিক্ষকদের সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে

বাংলারজমিন ১৩ জুলাই ২০২০, সোমবার

বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম কুমিল্লা শাখার উদ্যোগে এমপিওভুক্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছে এমপিওভুক্ত কলেজের ননএমপিও অনার্স-মাস্টার্স শিক্ষকরা। গতকাল দুপুরে কুমিল্লা নগরীর টমছমব্রিজ এলাকার একটি রেষ্টুরেন্টে তারা এ সংবাদ সম্মেলন করেন।
লিখিত বক্তব্যে বক্তারা বলেন, সুনির্দিষ্ট নীতিমালা না থাকায় এমপিওভুক্ত কলেজে চাকরি করেও অনার্স-মাস্টার্স শিক্ষক ও কর্মচারীরা এমপিওভুক্ত না হওয়ায় সরকারি সুবিধা পাচ্ছেন না। ১৩ জুলাই অনুষ্ঠেয় জনবল কাঠামো সংশোধনীর মিটিংয়ে অনার্স-মাস্টার্স স্তরের শিক্ষকদের অন্তর্ভুক্ত করে এমপিওভুক্তির দাবি জানান তারা। নেতৃবৃন্দ বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী প্রতিষ্ঠান থেকে শতভাগ বেতন দেওয়ার নির্দেশনা থাকলেও তা মানা হয় না। এসব প্রতিষ্ঠান থেকে বিগত ২৮ বছরে প্রায় ৪০ লাখ শিক্ষার্থী উচ্চশিক্ষা নিয়ে বিসিএস সহ বিভিন্ন সেক্টরে কর্মে যোগদান করেছেন। অথচ শিক্ষকরা মানবেতর জীবন-যাপন করছেন। এই রকম অমানবিক নজীর পৃথিবীর কোথাও নেই বলে তারা দাবি করেন। ইতিমধ্যে অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তির উদ্যোগের সিদ্ধান্ত গ্রহণ করায় তারা প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি, শিক্ষক নেতা অধ্যক্ষ শাহজাহান আলম সাজুসহ সংশ্লিষ্ট সকলকে ফোরামের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
ফোরামের কুমিল্লা জেলা আহবায়ক নূরে আলম খন্দকারের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন মো. রাজিমুল হক, নূরুল আমিন, দিদারুল আলম, মিনুয়ারা বেগম, শরিফুল ইসলাম, উম্মে সালমা, শরমিন সুলতানা, আবু হানিফ, রোমানা আক্তার, তারেক মাসুদসহ সংগঠনের নেতৃবৃন্দ। পরে তারা কুমিল্লা জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি জমা দেন।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

মা ও শিশু কল্যাণ কেন্দ্র থেকে বিতাড়িত হয়ে

রাস্তায় সন্তান প্রসব

১২ আগস্ট ২০২০

গাইবান্ধায় মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ঠাঁই না পাওয়ায় রাস্তায় সন্তান প্রসব করেছেন এক প্রসূতি। ...

ওসি প্রদীপকে পরামর্শ দিয়ে অনুতপ্ত আল্লাহ বক্‌শ

১২ আগস্ট ২০২০

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যাকাণ্ডের পর বরখাস্ত হওয়া টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশকে টেলিফোনে ...

সোনাইমুড়ীতে স্ত্রীকে গলা কেটে হত্যা

১২ আগস্ট ২০২০

 নোয়াখালীর সোনাইমুড়ীতে স্ত্রীকে গলা কেটে হত্যা করে পালিয়েছে ঘাতক স্বামী আবু তাহের। গত সোমবার দিবাগত ...

রাস্তা পাকাকরণের দাবিতে বিক্ষোভ

১২ আগস্ট ২০২০

 নরসিংদীর রায়পুরায় আমিরগঞ্জ ইউনিয়ন দক্ষিণ মির্জানগরের শাওড়াতলী বাজার হতে শিমুলতলী বাজার হয়ে মাছিমনগর খেয়াঘাট পর্যন্ত ...

গোপালপুরে শিয়ালের কামড়ে আহত ৫

১২ আগস্ট ২০২০

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার হাদিরা ইউনিয়নের হরিদেব বাড়ি, দরবারপুর ও চাতুটিয়া গ্রামবাসী শিয়ালের কামড় আতঙ্কে অতিবাহিত ...

ঝালকাঠিতে চার মাদক ব্যবসায়ী আটক

১২ আগস্ট ২০২০

 ঝালকাঠিতে গত দুইদিনে এক নারীসহ চারজন ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।  গত সোমবার মধ্যরাতে রাজাপুর ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত