কোরবানির পশু পরিবহন করবে রেলওয়ে

অনলাইন ডেস্ক

অনলাইন ৭ জুলাই ২০২০, মঙ্গলবার, ৪:৩১

আসন্ন ঈদুল আজহায় কোরবানির পশু পরিবহন করবে বাংলাদেশ রেলওয়ে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অনুরোধে রেল কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। আজ মঙ্গলবার দুপুরে রেল ভবনে এক সংবাদ সম্মেলনে মন্ত্রী একথা জানান।

রেলপথ মন্ত্রী বলেন, পশু ব্যবসায়ী ও খামারিদের পরিবহনের সহযোগিতা করতে আমরা এ উদ্যোগ নিয়েছি। দেড় থেকে দুই হজার টাকার মধ্যে দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে গরু পরিবহন করা যাবে। মিটারগেজের একটি ওয়াগনে ১৬টি গরু এবং ব্রডগেজের একটি ওয়াগনে ২০ থেকে ২৫টি গরু পরিবহন করা যাবে। পশু পরিবহনের চাহিদা অনুযায়ী আমরা এ ট্রেন চালাব। তবে এ চাহিদাপত্র প্রাণিসম্পদ মন্ত্রণালয় আমাদের জানাবে।
যেদিন পাব সেদিন থেকেই পশু পরিবহনে এসব ট্রেন চলাচল করবে বলে জানান মন্ত্রী।

নূরুল ইসলাম সুজন বলেন, সাধারণত নাটোর, রাজশাহী, পাবনা, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, ফরিদপুর, জামালপুর, ময়মনসিংহ এসব অঞ্চল থেকেই পশু ঢাকায় আসে। তবে রুট এখনও চূড়ান্ত হয়নি। চাহিদাপত্র পেলে আমরা রুট চূড়ান্ত করব। পশু পরিবহনে রেলের তরফ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। সংবাদ সম্মেলনে আগ্রহী ব্যবসায়ীদের রেলওয়ের কন্টোল নম্বর ০১৭১১-৬৯১৫২০-এ যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়।

তিনি আরো বলেন, করোনাকালে আমরা কৃষকের পণ্য পরিবহনে পার্সেল ট্রেন চালু করেছি, আমের মৌসুমে আম পরিবহনে স্পেশাল ট্রেন চালু করেছি । একই সাথে বর্তমানে সীমিত আকারে যাত্রী পরিবহনে কয়েকটি আন্তঃনগর ট্রেন চলাচল করছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান, রেলের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) মিয়াজাহান প্রমুখ।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

আর্থিক প্রতিষ্ঠানের ঋণ পুনর্গঠনের সময় বাড়ল

৯ আগস্ট ২০২০

আর্থিক প্রতিষ্ঠানের গ্রাহকদের ঋণ পুনর্গঠনের সময় বৃদ্ধি করলো বাংলাদেশ ব্যাংক। এখন থেকে ঋণ পুনর্গঠনে আগের ...

লাখো শ্রমিককে কুয়েত ছাড়তে হচ্ছে

২০ হাজার শ্রমিক থেকে পাপুলের আয় ১৪০০ কোটি

৯ আগস্ট ২০২০

কবিতা

আবার ফিরে আসবো

৯ আগস্ট ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত