করোনা মোকাবেলায় চিকিৎসক নিয়োগ দিতে বিশেষ বিসিএস

অনলাইন ডেস্ক

অনলাইন ৭ জুলাই ২০২০, মঙ্গলবার, ৩:৩৯

করোনা মোকাবিলায় বিশেষ বিসিএসের মাধ্যমে জরুরি ভিত্তিতে আরো দুই হাজার চিকিৎসক নিয়োগ দেবে সরকার। এ বিষয়ে ইতিমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় এখন প্রধানমন্ত্রীর অনুমোদন নেবে। এরপর এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ তথ্য জানা গেছে।

এর আগে শুধুমাত্র চিকিৎসক নিয়োগ দিতে ৩৯তম বিশেষ বিসিএস নেয় সরকার। এই বিসিএসের মাধ্যমে চার হাজার ৫৪২ জন সহকারী সার্জন এবং ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন পদে নিয়োগ পান। ৩৯তম বিশেষ বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেও পদ না থাকায় ৮ হাজার ১০৭ জন নিয়োগের জন্য সুপারিশ পাননি। করোনাভাইরাস সংকট মোকাবেলায় তাদের মধ্য থেকে গত ৪ঠা মে দুই হাজার জনকে সহকারী সার্জন পদে নিয়োগ দেয়া হয়।করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় আরো ২ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হচ্ছে বলে ইতিমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।


স্বাস্থ্য সেবা বিভাগের প্রস্তাবনায় বলা হয়েছে, করোনাভাইরাস মোকাবিলায় দেশের সরকারি হাসপাতালগুলোকে প্রস্তুত করা হয়েছে। পাশাপাশি বসুন্ধরা কনভেনশন সেন্টার এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের একটি মার্কেটকে আইসোলেশন সেন্টারে রূপান্তর করা হয়েছে। সারাদেশে এ রোগের চিকিৎসা দিতে পারে এমন বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল এবং বেসরকারি ক্লিনিকের ম্যাপিং করা হচ্ছে। এসব হাসপাতালে স্বাভাবিকভাবে আরও চিকিৎসক ও নার্স প্রয়োজন হবে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

ভেসেল

২০২০-০৭-০৭ ০৯:২৫:৪৮

আবারও ভুল করছে সরকার। বাংলাদেশের সমস্যা হলো যাদের যা করা উচিত বা যারা লীড দিতে পারত তাদের বাদ দিয়ে সম্পূর্ণ ভিন্ন পেশার মানুষ দিয়ে এতবড় এত ভয়াবহ প্যানডেমিক মোকাবিলা করা । পাগলও নিজের ভালটা বোঝে তারপরও বাংলাদেশ সরকার তা বোঝে না । এই নিয়োগ একটি আইওয়াশ ছাড়া কিছুই হবেনা । আলটিমেটলি সরকার বলবেন এত ডাক্তার নিয়োগ দিছি এখনো যদি চিকিৎসা না পাও তো পেটাও সালা কশাইকে !! আবারও ডাক্তারদের ঘাড়ে বন্দুক রেখে পার পেয়ে যেতে চাইবে সরকার।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

আর্থিক প্রতিষ্ঠানের ঋণ পুনর্গঠনের সময় বাড়ল

৯ আগস্ট ২০২০

আর্থিক প্রতিষ্ঠানের গ্রাহকদের ঋণ পুনর্গঠনের সময় বৃদ্ধি করলো বাংলাদেশ ব্যাংক। এখন থেকে ঋণ পুনর্গঠনে আগের ...

লাখো শ্রমিককে কুয়েত ছাড়তে হচ্ছে

২০ হাজার শ্রমিক থেকে পাপুলের আয় ১৪০০ কোটি

৯ আগস্ট ২০২০

কবিতা

আবার ফিরে আসবো

৯ আগস্ট ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত