প্রাথমিকে বড় নিয়োগ আসছে

স্টাফ রিপোর্টার

অনলাইন ৬ জুলাই ২০২০, সোমবার, ৩:৪০

প্রাক-প্রাথমিক ও প্রাথমিকে সারাদেশে ৪০ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। করোনা ভাইরাসের প্রকোপ স্বাভাবিক হলেই এ নিয়োগ কার্যক্রম শুরু হবে। বিষয়টি নিশ্চিত করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন।

তিনি জানান, প্রাথমিক বিদ্যালয়ে বড় আকারের নিয়োগ কার্যক্রম শুরু করতে যাচ্ছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ৪০ হাজার শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করতে এরই মধ্যে শিক্ষা অধিদপ্তরকে নির্দেশ দেয়া হয়েছে।

সচিব জানান, প্রাক-প্রাথমিকে ভর্তিতে শিশুদের বয়স ৪ ও মেয়াদকাল ২ বছর করা হয়েছে। এ কারণে শিক্ষক দরকার হবে। সারা দেশে এ স্তরে ২৬ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে।
একই সঙ্গে দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ১৪ হাজার সহকারী শিক্ষকের পদ শূন্য। এসব বিদ্যালয়ে নতুন করে শিক্ষক নিয়োগ দেয়া হবে। সব মিলিয়ে ৪০ হাজার শিক্ষক প্রয়োজন হবে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Md.Shafiullah(Rubel)

২০২০-০৭-০৯ ১৭:৫৪:৫৫

মেধা কোনোরকম হলেই হয় টকা থাকতে হবে ১০-১২ লক্ষ

Rasel Ahmed

২০২০-০৭-০৬ ১০:৪৯:৫৯

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ভালো একটি সিদ্ধান্ত নিয়েছেন,কারন এই সিদ্ধান্তের ফলেই ৪০ হাজার শিক্ষিত বেকার যারা আছে তাদের কর্মসংস্থান হচ্ছে আর সবচেয়ে বড় কথা হচ্ছে মেধা যাচাইয়ের সুযোগ পাচ্ছে,নিজের যোগ্যতা প্রমানের সুযোগ পাচ্ছে।তাই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়কে আমার পক্ষ থেকে বিশেষ ধন্যবাদ।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

আর্থিক প্রতিষ্ঠানের ঋণ পুনর্গঠনের সময় বাড়ল

৯ আগস্ট ২০২০

আর্থিক প্রতিষ্ঠানের গ্রাহকদের ঋণ পুনর্গঠনের সময় বৃদ্ধি করলো বাংলাদেশ ব্যাংক। এখন থেকে ঋণ পুনর্গঠনে আগের ...

লাখো শ্রমিককে কুয়েত ছাড়তে হচ্ছে

২০ হাজার শ্রমিক থেকে পাপুলের আয় ১৪০০ কোটি

৯ আগস্ট ২০২০

কবিতা

আবার ফিরে আসবো

৯ আগস্ট ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত