ব্যক্তিগত অর্জন নিয়ে ভাবলে ফুটবল নয়; টেনিস খেলতাম: রামোস

স্পোর্টস ডেস্ক

খেলা ৫ জুলাই ২০২০, রোববার | সর্বশেষ আপডেট: ১২:০৪

দারুণ ছন্দে রয়েছেন সার্জিও রামোস। স্প্যানিশ লা লিগায় রিয়ালকে একাই জেতালেন টানা দুই ম্যাচ। রোববার (৫ই জুন) সন্ধ্যায় অ্যাথলেটিক বিলবাওকে পেনাল্টি থেকে করা রামোসের একমাত্র গোলে জয় পেয়েছে জিনেদিন জিদানের দল। দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার (৭০ পয়েন্ট) সঙ্গে পয়েন্টের ব্যবধানটা ৭-এ নিয়ে গেছে লস ব্লাঙ্কোসরা (৭৭ পয়েন্ট)। যদিও রিয়াল মাদ্রিদ এক ম্যাচ (৩৪) বেশি খেলেছে বার্সেলোনার চেয়ে। জাতীয় দল (৫) ও ক্লাব (১৭) মিলিয়ে ২২ বার পেনাল্টি নিয়ে শতভাগ সফল সার্জিও রামোস। সামনে থেকে নেতৃত্ব দিয়ে টানা দুই ম্যাচে দলকে জয় এনে দিতে পেরে তৃপ্ত রিয়াল অধিনায়ক।

ম্যাচ শেষে তিনি বলেন, ‘দায়িত্ব নিয়ে দলকে জেতাতে পেরে ভালো লাগছে। পেনাল্টি নেয়ার সময় আমি মোটেও চাপ অনুভব করি না।
কেননা আমি সবসময় এই দায়িত্বটা নিতে প্রস্তুত থাকি। তবে এখানে ফলাফলটাই মূখ্য। কিভাবে দলের জয়ে অবদান রাখলাম সেটা নয়। আর ব্যাক্তিগত অর্জন আমার কাছে গুরুত্বপূর্ণ নয়। যদি সেটাকে গুরুত্ব দিতাম তাহলে টেনিস খেলোয়াড় হতাম। আমি এমন একটা ক্রীড়া ইভেন্টে খেলি সেটা দলগত খেলা হিসেবে সবচেয়ে সুন্দর বলে আমি মনে করি।’

লা লিগা ফেরার পর টানা ৭ ম্যাচই জিতল রিয়াল মাদ্রিদ। আর এই সাত ম্যাচে ৫ গোল করলেন রামোস। আর রিয়ালের হয়ে ৪৫১ ম্যাচে ৯৯তম গোল। করোনা পরবর্তী লা লিগা পুনরায় শুরুর পর লা লিগায় ৩৪ বছর বয়সী এই স্প্যানিশ ডিফেন্ডারের চেয়ে বেশি গোল নেই কারও। লিওনেল মেসি দ্বিতীয় সর্বোচ্চ ৩ গোল করেছেন। ২২ গোল নিয়ে চলমান আসরের সর্বোচ্চ গোলদাতার তালিকায় সবার উপরে মেসি।

চলমান মৌসুমে লা লিগায় রিয়ালের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতাও তিনি (১০ গোল)। সবচেয়ে বেশি ১৭ গোল করিম বেনজেমার।

১৫ বছর পর লা লিগায় এক মৌসুমে ডিফেন্ডার হিসেবে ১০ গোল করার কৃতিত্ব দেখালেন রামোস। ২০০৫-০৬ মৌসুমে গেতাফে ডিফেন্ডার মারিয়ানো পেরনিয়া ১০ গোল করেছিলেন।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

২৪ জনের দলে ১৮ জনই করোনা পজেটিভ

এখন কি করবেন জেমি ডে?

৮ আগস্ট ২০২০



খেলা সর্বাধিক পঠিত