বার্সেলোনার জন্য ‘দরজা খোলা’ রেখেই আল সাদে আরও একবছর জাভি

স্পোর্টস ডেস্ক

খেলা ৫ জুলাই ২০২০, রোববার | সর্বশেষ আপডেট: ৯:১৩

আরও একবছর কাতারি ক্লাব আল সাদের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন জাভি হার্নান্দেজ। বার্সেলোনায় ফেরার গুঞ্জনের মধ্যেই জাভির সঙ্গে ২০২১ পর্যন্ত জাভির সঙ্গে চুক্তি বাড়ানোর ঘোষণা দিল আল সাদ। কাতারি ক্লাবটির সঙ্গে নতুন চুক্তির কারণে বার্সেলোনার হতাশ হওয়ার কারণ নেই। আল সাদের সঙ্গে করা চুক্তিতে জাভি শর্ত হিসেবে রেখেছেন, ‘বার্সেলোনায় ফিরতে চাইলে তাকে যেতে দিতে হবে।’

কিকে সেতিয়েনের অধীনে লা লিগায় শীর্ষস্থান হারিয়েছে বার্সেলোনা। মেসি-সুয়ারেজদের সঙ্গে তার সম্পর্কের অবনতি হয়েছে বলেও স্প্যানিশ সংবাদমাধ্যম দাবি করে আসছে। এরই মধ্যে সপ্তাহখানেক আগে স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘স্পোর্ট’কে জাভি বলেছিলেন, ‘আমি সবসময় নিজেকে বার্সেলোনার একজন মনে করি। সঠিক সময়েই আমি বার্সেলোনায় ফিরব এবং সেখানে শুরু করতে চাই নিজের মতো করে একেবারে শূন্য থেকে। ২০২১ সালে বার্সেলোনার সভাপতি পদে নির্বাচন হবে।
তারপরই হয়তো একটা সিদ্ধান্ত জানাতে পারবো আশা করি।’

গত জানুয়ারিতে সেতিয়েনকে নিয়োগ দেওয়ার আগে জাভিকে প্রস্তাব দেওয়া হয়েছিল কাতালান দলটির কোচ হওয়ার। কিন্তু প্রস্তাবটি তার জন্য ‘একটু তাড়াতাড়ি হয়ে গেছে’ বলে মন্তব্য করেছিলেন জাভি। তবে কোচ হিসেবে দল নিয়ে নিজের ভাবনার কথা সেসময় বার্সেলোনাকে জানিয়ে দিয়েছিলেন ক্লাবটির হয়ে সবচেয়ে বেশি ম্যাচ (৮৫৫) খেলা ৪০ বছর বয়সী সাবেক এই তারকা।

২০১৫ সালে বার্সেলোনা থেকে বিদায় নিয়ে খেলোয়াড় হিসেবে আল-সাদে যোগ দেন জাভি। গত বছরের জুলাইয়ে পান দলটির কোচের দায়িত্ব। কোচ হিসেবে জিতিয়েছেন কাতার কাপ ও কাতারি সুপার কাপ।

২০১০ সালে স্পেনের হয়ে বিশ্বকাপ জেতা জাভি ছিলেন বার্সেলোনার সোনালী সময়ের কান্ডারি। কিংবদন্তি এই মিডফিল্ডার ১৭ বছরের বার্সেলোনা ক্যারিয়ারে জিতেছেন ২৫টি শিরোপা।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

২৪ জনের দলে ১৮ জনই করোনা পজেটিভ

এখন কি করবেন জেমি ডে?

৮ আগস্ট ২০২০



খেলা সর্বাধিক পঠিত