রাশিয়ায় করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ৪ জুলাই ২০২০, শনিবার | সর্বশেষ আপডেট: ১১:৫০

করোনা ভাইরাসে রাশিয়ায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। শনিবার দেশটিতে প্রাণঘাতী এ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ১৬৮ জন। এতে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০,০২৭ জনে। একইদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬৩২ জন। ফলে দেশটিতে আক্রান্তের সংখ্যা এখন প্রায় ৬ লাখ ৭৫ হাজার। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
খবরে জানানো হয়, গত ২৪ ঘন্টায় দেশটিতে সুস্থ হয়ে উঠেছেন প্রায় ৯ হাজার মানুষ। এ নিয়ে কোভিড-১৯ থেকে মোট সুস্থ হয়ে উঠলেন ৪ লাখ ৪৭ হাজার জন। গত কয়েক সপ্তাহে ক্রমাগত কমে আসছে দেশটির সংক্রমণ।
এর আগে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছিলেন, ইতিমধ্যে পিক ছারিয়ে এসেছে রাশিয়া। এখন ক্রমাগত সংক্রমণ কমতে থাকবে। তবে তিনি জনগনকে সেচষ্ট থাকতে অনুরোধ করেন।
দেশটির বেশ কয়েকটি প্রদেশে গত কয়েক সপ্তাহ ধরে নতুন করে সংক্রমণের ঘটনা ঘটেনি। তবে তাইভা, কারাচায়-চেরকেসিয়া, ইয়ামালো নেনেতস ও খান্তি মান্সিতে এখনো উচ্চ সংক্রমণ রয়েছে। পুতিন জানিয়েছেন, দেশটি এখন হাজারে আরো বেশি পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে। ইতিমধ্যে সেখানে প্রায় ২০ মিলিয়ন মানুষকে পরীক্ষা করা হয়েছে। এমনকি যাদের লক্ষণ নেই তাদেরকেও পরীক্ষা করা হচ্ছে রাশিয়ায়।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

জাপান টাইমসের রিপোর্ট

বাংলাদেশসহ চার দেশের ওপর জাপান প্রবেশে কড়াকড়ি

৩ আগস্ট ২০২০



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



ট্রাম্পের অভিবাসন বিষয়ক নির্দেশ-

যে প্রভাব পড়বে ভিসা ও গ্রিনকার্ডের ওপর

মালয়েশিয়ায় গ্রেপ্তার রায়হান

ক্রাইম করিনি, মিথ্যা বলিনি