লাদাখে অনুপ্রবেশকারীরা উচিত জবাব পেয়েছে, মন কি বাত-এ প্রধানমন্ত্রী

বিশেষ সংবাদদাতা

ভারত ২৮ জুন ২০২০, রোববার | সর্বশেষ আপডেট: ১০:০৮

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ তাঁর মাসিক রেডিও ভাষণে চিনের নাম না করে বলেন, লাদাখে যারা অনুপ্রবেশ করেছিল তারা ভারতীয় সেনাদের কাছ থেকে উচিত জবাব পেয়েছে। তিনি বলেন গালওয়ান এ সংঘর্ষে মৃত সেনা জওয়ান কুন্দন কুমারের বাবা তাঁকে টেলিফোনে জানিয়েছেন যে কুন্দনকুমারের পুত্রও ভারতীয় সেনাবাহিনীতে যোগ দেবে। প্রধানমন্ত্রী বলেন, এটাই হলো ভারতীয় স্পিরিট। তিনি মন কি বাত-এ আরও বলেন, এই বছরে করোনা, ভূমিকম্প, সাইক্লোন - তিনটি চ্যালেঞ্জ ভারতের সামনে এসেছে। তিনটিরই মোকাবিলা করেছে ভারত সাহসের সঙ্গে। চলতি বছরে ভারত চ্যালেঞ্জ অতিক্রম করে ভালো করবে বলে প্রধানমন্ত্রীর ধারণা। আনলক ফেস-এ ভারতে দীর্ঘদিন তালাবন্ধ হয়ে যাওয়া বিষয়েরও তালা খুলে গেছে বলে প্রধানমন্ত্রী জানান। তবে, এই পর্বে আরও সতর্ক থাকার আহ্বান তিনি করেছেন।
মুখে মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারে আরও জোর দেন মোদি। ট্রাডিশনাল ইন্ডোর গেমস এই লকডাউনে জনপ্রিয়তা পেয়েছে, তরুণ ভারতীয়দের ইন্ডোর গেমসে আরও মন দিতে বলেন তিনি। করোনা কালে ভারতীয় আদা এবং হলুদ বিশ্বজুড়ে সমাদৃত হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী। প্রাক্তন প্রধানমন্ত্রী পি ভি নরসিমা রাও এর এটি জন্মশতবর্ষ। তাঁকে স্মরণ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

handyman

২০২০-০৬-২৮ ২০:১৫:০৪

Are you here or in fantasyland? China has annexed 22 square miles and you still deny all just for political stunts for your intolerant party?

ভেসেল

২০২০-০৬-২৮ ০২:১১:৩৮

হায় রে ইগো ! ভারত এখন ওরগাজমিক ফ্যান্টাসিতে ভুগতেছে !

আপনার মতামত দিন

ভারত অন্যান্য খবর



ভারত সর্বাধিক পঠিত