প্রথম হ্যাটট্রিকেই অনন্য রেকর্ড সানচোর

স্পোর্টস ডেস্ক

খেলা ২ জুন ২০২০, মঙ্গলবার

বুন্দেসলিগা মাঠে ফেরার পর একাদশে সুযোগই মিলছিল না জাদন সানচোর। নরওয়েজিয়ান টিনএজ তারকা আরলিং ব্রট হালান্দের কারণেই মূলত সুযোগটা পাচ্ছিলেন না এই ইংলিশ স্ট্রাইকার। বায়ার্ন মিউনিখের বিপক্ষে আগের ম্যাচে ইনজুরিতে পড়েন হালান্দ। তাতেই কপাল খোলে সানচোর। আর একাদশে ফেরাটা উদ্‌যাপন করলেন হ্যাটট্রিক দিয়ে। সঙ্গে গড়েছেন অসাধারণ এক রেকর্ড। বুন্দেসলিগায় রোববার প্যাডারবর্নকে ৬-১ গোলে উড়িয়ে দিয়ে টিমটিম করে জ্বলতে থাকা শিরোপা স্বপ্ন টিকিয়ে রেখেছে বরুশিয়া ডর্টমুন্ড। লীগে পাঁচ ম্যাচ বাকি থাকতে শীর্ষে থাকা বায়ার্ন মিউনিখের (৬৭ পয়েন্ট) সঙ্গে পয়েন্ট ব্যবধান আবার ৭-এ নামিয়ে এনেছে তারা।
ইংল্যান্ড ছাড়া ইউরোপের বাকি শীর্ষ ৪ লীগে কোনো ইংলিশ ফুটবলার হ্যাটট্রিক করলেন ৩১ বছর পর। ২০ বছর বয়সী ইংলিশ তারকা চলমান লীগে এখন পর্যন্ত গোল করেছেন ১৭টি। পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন আরো ১৬ গোল।
ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিকের পর সানচো বলেন, ‘আমার জন্য অনুভূতিটা অসাধারণ। ব্যক্তিগতভাবে আমার কাছে সময়টা দারুণ। তবে বিশ্বব্যাপী যে পরিস্থিতি চলমান তাতে উদ্বিগ্ন আমি। এই হ্যাটট্রিক হয়তো কিছু মানুষের মুখে হাসি ফুটিয়েছে।’ ম্যানচেস্টার সিটির একাডেমিতে বেড়ে ওঠা জাদন সানচো বরুশিয়া ডর্টমুন্ডের জার্সিতে করলেন ৩০ গোল। বুন্দেসলিগায় সবচেয়ে কমবয়সী খেলোয়াড় হিসেবে ৩০ গোল করার কৃতিত্ব দেখালেন তিনি।
রোববার রাতে প্যাডারবর্নের মাঠে অবশ্য প্রথমার্ধটা ছিল  ঢিলেঢালা। দ্বিতীয়ার্ধের শুরুতে চড়াও হয়েছিল ডর্টমুন্ড। ৫৪তম মিনিটে থরগ্যান হ্যাজার্ড করেন প্রথম গোল। তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন সানচো। ৭২ মিনিটে পেনাল্টি থেকে প্যাডারবর্ন এক গোল শোধ দিয়ে ম্যাচে ফেরার ইঙ্গিত দিয়েছিল। দুই মিনিট পর বক্সের ভেতর বামপাশ থেকে বাম পায়ের শটে দ্বিতীয় গোল করে সানচো আবারও দুই গোলের লিড ফিরিয়ে দেন দলকে। সানচো হ্যাটট্রিক পূরণ করেন ম্যাচের যোগ করা সময়ে। এর আগে ৭৫ মিনিটে আশরাফ হাকিমি ও ৮৯ মিনিটে স্মেলজার একটি করে গোল করেন। এর আগে বুন্দেসলিগার অন্য ম্যাচে বরুশিয়া মনশেনগ্লাডবাখ বড় জয় পায়। ইউনিয়ন বার্লিনকে ৪-১ গোলে হারানোর ম্যাচে ফরাসি স্ট্রাইকার মার্কাস থুরাম করেন জোড়া গোল।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

কোয়াব-ক্রিকেটার বৈঠক

ঈদের আগে অর্ধেক পারিশ্রমিক দাবি ক্রিকেটারদের

৯ জুলাই ২০২০

ব্রাজিলিয়ান ফুটবলারদের ‘লোভী’ হিসেবে গড়ে তোলা হয়!

৯ জুলাই ২০২০

বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দেয়ার পর নেইমারকে নিয়ে অনেক সমালোচনা হয়। সমালোচকদের ...

সিপিএল-এ প্রথম ভারতীয় ৪৮ বছরের তাম্বে

৯ জুলাই ২০২০

নজির গড়তে যাচ্ছেন প্রবীণ তাম্বে। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে খেলতে যাচ্ছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ সিপিএল-এ। ...



খেলা সর্বাধিক পঠিত