মাধ্যমিক পরীক্ষায় কেমন রেজাল্ট করলেন দেশের নারী ফুটবলাররা?

স্পোর্টস রিপোর্টার

খেলা ৩১ মে ২০২০, রোববার | সর্বশেষ আপডেট: ৭:৫৭

মাধ্যমিক ও সমমানের পরীক্ষার ফল বেরিয়েছে আজ।  এবার মাধ্যমিক পরীক্ষায় অংশ নিয়েছিলেন বাংলাদেশ জাতীয় নারী দলের এক ঝাঁক ফুটবলার। এদের মধ্যে স্ট্রাইকার সিরাত জাহান স্বপ্না, ডিফেন্ডার আঁখি খাতুন, শামসুন্নাহার সিনিয়র, আনাই মগিনী, ফরোয়ার্ড ঋতুপর্ণা চাকমা, সাজেদা, রেহেনা, মাহফুজা উত্তীর্ণ হয়েছেন। তবে তহুরা খাতুন দুই বিষয় ও শামসুন্নাহার জুনিয়ার এক বিষয়ে ফেল করেছেন।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) মানবিক বিভাগের শিক্ষার্থী আঁখি ৩.৮৩ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। বিকেএসপির আরেক শিক্ষার্থী ঋতুপর্ণা চাকমা মানবিক বিভাগ থেকে ৩.৫০ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। রেজাল্ট প্রকাশিত হওয়ার পর রাঙামাটির এই ফরোয়ার্ড ফেসবুকে লিখেছেন, ‘হুররে…। স্কুল লাইফ শেষ হলো।’ 

রাঙ্গামাটির আরেক ফুটবলার আনাই মগিনী স্থানীয় স্কুল থেকে মানবিক বিভাগ থেকে পেয়েছেন ২.০০। রংপুরের ফুটবলার স্বপ্না মানবিক বিভাগ থেকে ৩.৯৪ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। শামসুন্নাহার সিনিয়র ৩.০৬, রেহেনা ৩.৭৫, মাহফুজা ৪.৪৩, সাজেদা ২.৮০ পয়েন্টে পেরিয়েছেন এসএসসির গণ্ডি।

মেয়েদের এসএসসির এই ফলাফলে উচ্ছ্বসিত নারী দলর হেড কোচ গোলাম রব্বানী ছোটন।  তিনি বলেন, ‘সকাল থেকেই উদ্‌গ্রীব ছিলাম ওদের ফলাফলের জন্য। সবার সঙ্গে কথা হলো। আমাদের একটা আগ্রহ থাকে মেয়েরা কেমন করে।

কারণ ওরা সারা বছর খুবই ব্যস্ত থাকে। তারপরও ওরা যে ফলাফল করেছে এটা খুবই ভালো বলবো আমি।’

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

কোয়াবের সঙ্গে বৈঠক আজ

ঘরে বসে থাকতে চান না ক্রিকেটাররা

৭ জুলাই ২০২০



খেলা সর্বাধিক পঠিত