বেলুচিস্তানে ৭ পাক সেনাকে হত্যা করেছে জঙ্গিরা

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ২০ মে ২০২০, বুধবার | সর্বশেষ আপডেট: ১০:৫০

জঙ্গিদের হামলায় নিহত হয়েছে পাকিস্তান সেনাবাহিনীর কমপক্ষে সাত সেনা সদস্য। দেশটির বেলুচিস্তান প্রদেশে একই দিনে দু’টি স্থানে পাক সেনাদের লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা। এতে মোট সাত জন নিহত হওয়ার কথা জানিয়েছে পাকিস্তান আইএসপিআর। পাকিস্তানের আফগান সীমান্তবর্তী অঞ্চলে ইসলামপন্থী জঙ্গি সংগঠনগুলো ব্যাপক শক্তিশালী। হামলার পর পাক সরকার জানিয়েছে, জঙ্গিদের বিরুদ্ধে আরো বড় বড় অভিযান পরিচালনা করা হবে এখন থেকে। আইএসপিআর এ নিয়ে একটি বিবৃতি দিয়েছে। এতে বলা হয়, সোমবার রাতে প্রাদেশিক রাজধানী কোয়েটা থেকে প্রায় ৫৫ কিলোমিটার দূরে পির ঘাইব এলাকায় সেনা বহনকারী গাড়ি লক্ষ্য করে রাস্তার পাশে পেতে রাখা বোমা বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। নিয়মিত টহলের দায়িত্ব পালন শেষে এসব সেনারা ঘাঁটিতে ফিরছিলো বলে জানানো হয় ওই বিবৃতিতে।
এই হামলায় ছয় সেনা নিহত হয়। পৃথক আরেক ঘটনায় প্রদেশের মান্দ এলাকায় সন্ত্রাসীদের সঙ্গে গুলিবিনিময়ের ঘটনায় এক সেনা নিহত হয় বলে জানিয়েছে পাকিস্তানের আইএসপিআর। তবে সেনারা কোনো জঙ্গিকে হত্যা বা গ্রেপ্তারে সক্ষম হয়নি। এখনো নিশ্চিত হওয়া যায়নি অঞ্চলটিতে সক্রিয় জঙ্গি সংগঠনগুলোর মধ্যে কারা এ হামলার সঙ্গে যুক্ত। কেউ এখন পর্যন্ত দায় স্বীকার করে বিবৃতি দেয়নি। উল্লেখ্য, এ মাসের শুরুতে বেলুচিস্তানে আরেক হামলায় পাকিস্তানের ছয় সেনা নিহত হয়।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

সাকিব

২০২০-০৫-২০ ১৯:৩৪:২৫

ইসলামের সাথে জঙ্গির কান সম্পর্ক নাই.কোথাও দেখাতে পারবেন ইসলাম সন্ত্রাস সমর্থন করে। যারা এসব করে তারা আসলে ইসলামের শত্রু নাম ধারী মুসলমান ইহুদিদের দালার পেন ইন্টারনেশনালের এজেন্ট।এরা এসলামকে নষ্ট করতে চাই।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর



বিশ্বজমিন সর্বাধিক পঠিত