গুজব রো‌ধে ৩০টি চ্যা‌নেল ম‌নিট‌রিং আদেশ বা‌তিল কর‌লো তথ্য মন্ত্রনালয়

স্টাফ রি‌পোর্টার

অনলাইন ২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ১১:০৯ | সর্বশেষ আপডেট: ১২:০১

বাংলাদেশে নভেল করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় দেশের গণমাধ্যমে এনিয়ে ‘গুজব’ ছাড়ানো হচ্ছে কি না, তার তদারকি করার অা‌দেশ বা‌তিল ক‌রে‌ছে তথ্যমন্ত্রনালয়।
এর আগে গত ২৪মার্চ দেশের ৩০টি বেসরকারি টেলিভিশন ‘মনিটরিং’ করতে মন্ত্রণালয়ের ১৫ জন কর্মকর্তাকে দায়িত্ব দিয়ে এই আদেশ জারি করেছি‌লেন তথ্য মন্ত্রণালয়। প‌রে গণমাধ্যমকর্মী‌দের সমা‌লোচার মু‌খে এই অা‌দেশ বা‌তিল ক‌রে‌ছে তথ্যমন্ত্রনলায়। এই প্রে‌ক্ষি‌তে অাজ তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রচার) মো. মিজান উল আলমের স্বাক্ষ‌রিত এক অা‌দে‌শে বলা হয়, গুজব ম‌নিট‌রিং করার জন্য জা‌রিকৃত প‌ত্রে ভুল ভ্রা‌ন্তি থাকায় অা‌দেশ‌টি বা‌তিল করা হ‌লো। তবে সংশোধিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- সামাজিক যোগাযোগ মাধ্যমসহ প্রচার মাধ্যমে করোনা ভাইরাস বিষয়ে কোনো গুজব বা ভুল তথ্য প্রচার করা হচ্ছে কি-না তা পর্যবেক্ষণ এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও প্রচার মাধ্যমকে সহায়তায় মন্ত্রণালয়ে একটি সেল গঠন করা হয়েছে। উক্ত সেলের দায়িত্ব সঠিকভাবে পালনে সংশ্লিষ্ট কর্মকর্তাকে নির্দেশও দেয়া হয়।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Mohsin Ahmed

২০২০-০৩-২৭ ০৭:১৩:৩৩

Who is monitoring you for misleading information.

আপনার মতামত দিন



অনলাইন অন্যান্য খবর

দায়িত্ব হস্তান্তর ও যৌথসভায় ডিইউজে’র নেতৃবৃন্দ গণমাধ্যম কর্মীদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করা ও ঝুঁকি ভাতাসহ ৯ দফা দাবি

২৯ মার্চ ২০২০

গণমাধ্যম কর্মীদের পেশাগত দায়িত্ব পালনে স্বাস্থ্য নিরাপত্তা সরঞ্জাম ও ঝুঁকি ভাতা প্রদান এবং বাংলা নববর্ষের ...



অনলাইন সর্বাধিক পঠিত