করোনা মোকাবিলায় ৮ কোটি মানুষকে ছয় মাস বিনামূল্যে চাল দেবেন মমতা

মানবজমিন ডেস্ক

প্রথম পাতা ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১:৩৮

করোনা ভাইরাস মোকাবিলায় দেশে দেশে জনগণকে সুবিধা দেয়ার ঘোষণা দিচ্ছে সরকার। কোথাও বাড়ি ভাড়া মওকুফ করে দেয়া হচ্ছে, ট্যাক্স মওকুফ করা হচ্ছে, চিকিৎসার খরচ দিচ্ছে। এমন এক পদক্ষেপের ঘোষণা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় আট কোটি মানুষকে বিনামূল্যে ৬ মাস চাল দেয়ার ঘোষণা দিয়েছেন তিনি। গত শুক্রবার নবান্নে একথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা। এ খবর দিয়েছে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস 
।স্থানীয় গণমাধ্যম অনুসারে, পশ্চিমবঙ্গের ৭ কোটি ৮৫ লাখ মানুষকে ২ টাকা মূল্যে চাল দেয়ার ঘোষণা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মাসিক পাঁচ কেজি করে এ চাল দেয়া হবে। আগামী সেপ্টেম্বর মাস পর্যন্ত এভাবে চাল দেয়া হবে।
আগে ২ টাকা দরে দরিদ্রদের এ চাল দেয়া হতো।
ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, চাল দেয়ার পাশাপাশি করোনায় সাহায্যের জন্য জরুরি ভিত্তিতে ত্রাণ তহবিল তৈরি করছে রাজ্য সরকার। করোনা ভাইরাসের কবল থেকে বঙ্গবাসীদের বাঁচাতে তিনি চিকিৎসার দিকেও ঝুঁকেছেন। মানুষকে সাহস দিচ্ছেন। নিমপাতা-তুলসীপাতা খাওয়ার দাওয়াই দিচ্ছেন। কখনও আবার মাস্কের অভাবে গেঞ্জির কাপড় ব্যবহারের পরামর্শ দিয়েছেন।
কিন্তু প্রাণঘাতী করোনা থেকে সতর্কতায় নিজে কী করছেন বাংলার মুখ্যমন্ত্রী? গত শনিবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘এক ঘণ্টা অন্তর সাবান দিয়ে কনুই পর্যন্ত হাত পরিষ্কার করুন। আমি যেমন নিজে তিনবার দিনে সাবান দিয়ে হাত ধুচ্ছি। দু’বার হাত স্যানিটাইজ করছি।
ইন্ডিয়ান এক্সপ্রেস লিখেছে, একই সঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, কারণ আমার তো মানুষের সঙ্গে মিশতে হচ্ছে, যেটা উচিত নয়। কিন্তু আমি ঘরে ঢুকে গেলে কাজটা কে করবে! আমাকে জীবনের ঝুঁকি নিয়ে করতে হচ্ছে। আমি করবো। কারণ মানুষ বাঁচলে আমার লাভ।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

আউয়াল

২০২০-০৩-২৩ ১৫:৫৫:১২

মমতা ব্যনারজি একজন খাটি মানুষ, আল্লাহতায়ালা উনাকে সঠিক পথে পরিচালনা করুন এবং উনার হায়াতের মধ্যে বরকত দান করুন, আমিন।

আপনার মতামত দিন



প্রথম পাতা অন্যান্য খবর

‘লকডাউন’

২৭ মার্চ ২০২০

ছুটির নোটিশ

২৬ মার্চ ২০২০

আজ ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মানবজমিন-এর সকল বিভাগ বন্ধ থাকবে। তবে ...



প্রথম পাতা সর্বাধিক পঠিত