হাসপাতালে মেডিকেল সরঞ্জাম দিচ্ছেন রোনালদো

স্পোর্টস ডেস্ক

খেলা ২৩ মার্চ ২০২০, সোমবার

করোনা ভাইরাস মোকাবিলায় পর্তুগালের সাও জোয়াও হাসপাতালে মেডিকেল সরঞ্জাম দিচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এএস’ জানায় ইতিমধ্যে রোনালদোর এজেন্ট হোর্হে মেনডেজ ২ লাখ মেডিক্যাল গাউন, তিনটি কৃত্রিম শ্বাসযন্ত্র (ভেন্টিলেটর) ও ৫০ হাজার মাস্ক কিনেছেন। এসব সরঞ্জাম পাঠানো হবে পোর্তো শহরের সাও জোয়াও হাসপাতালে। পর্তুগালের হাসপাতালে এর আগে অর্থ সাহায্যও পাঠিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো।
পর্তুগালে নিজ শহর মাদেইরায় নিজেকে হোম কোয়ারেন্টিনে আবদ্ধ রেখেছেন এ জুভেন্টাসের এ ফরোয়ার্ড। ইতিমধ্যে জুভেন্টাসে তার সতীর্থ তিন ফুটবলারের কভিড-১৯ শনাক্ত হয়েছে।
একদিনের বেতন দান করলেন জেকো কোলারভরা
ইতালিয়ান ক্লাব এএস রোমার খেলোয়াড়েরা একদিনের বেতন দান করেছেন একটি হাসপাতালে। জন হপকিন্স বিশ্ববিদ্যালয় জানিয়েছে, সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে ্ত মারা গেছে ১৩ হাজার ৪৮ জন।
এদের মধ্যে সবচেয়ে বেশি ইতালিতে, ৪ হাজার ৮২৫ জন। করোনার চিকিৎসার জন্য রাজধানীর শীর্ষ ক্লাব এএস রোমার প্রত্যেক খেলোয়াড় এক দিনের বেতন দান করেছেন রোমের লাজারো স্পালাঞ্জানি হাসপাতালে। আর ক্লাবের পক্ষ থেকে তিনটি ইনটেনসিভ কেয়ার ভেন্টিলেটর ও আটটি ইনটেনসিভ কেয়ার বেড কেনার ঘোষণা দেয়া হয়েছে।
গত সপ্তাহ থেকে রোমা করোনাভাইরাস প্রতিরোধের জন্য অর্থ সংগ্রহের কাজ চালিয়ে যাচ্ছে। ক্লাব সভাপতি জেমস পালোত্তা নিজে দিয়েছেন ৮৯ হাজার ইউরোর মতো। এডিন জেকো, আলেক্সান্দার কোলারভ, নিকোলো জানিওলো ও লরেঞ্জো পেলেগ্রিনির মতো খেলোয়াড়েরা নিজেদের একদিনের বেতন দান করে আরও দুই লাখ ইউরোর মতো জমা করেছেন। সব মিলিয়ে রোমা তুলতে পেরেছে প্রায় ৪ লাখ ৬০ হাজার ইউরো। কিছুদিন আগে আরেক ইতালিয়ান ক্লাব আতালান্তা উয়েফা চ্যাম্পিয়নস লীগে নিজ মাঠে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচ থেকে প্রাপ্ত অর্থ একটি হাসপাতালে দান করে দেয়।

আপনার মতামত দিন



খেলা অন্যান্য খবর

ছেলের জন্মদিনের উপহার

করোনায় এক মাসের বাড়ি ভাড়া নেবেন না তাসকিনের বাবা

১ এপ্রিল ২০২০

বাংলাদেশের ওয়ানডে অভিষেকের ৩৪ বছর

অভিষেক ওয়ানডের যে দুই ঘটনার পুনরাবৃত্তি হয়নি

৩১ মার্চ ২০২০



খেলা সর্বাধিক পঠিত