সাংবাদিক হেনস্তার দায়ে ছাত্রলীগ কর্মী বহিষ্কার

চবি প্রতিনিধি

শিক্ষাঙ্গন ২৩ ফেব্রুয়ারি ২০২০, রোববার | সর্বশেষ আপডেট: ৪:৫৯

বহিষ্কৃত ছাত্রলীগ কর্মী
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে  সাংবাদিক হেনস্তার দায়ে এক ছাত্রলীগ কর্মীকে ৩ মাসের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বহিস্কৃত ছাত্রলীগ কর্মী জুনায়েদ হোসেন জয় ইতিহাস বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি শাখা ছাত্রলীগের উপপক্ষ সিক্সটি নাইনের কর্মী ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচত। রোববার (২৩শে ফেব্রুয়ারি) দুপুরে তাকে বহিষ্কার করা হলেও তা গত ১৭ই ফেব্রুয়ারি থেকে চলমান থাকবে বলে জানা যায়।

চবি প্রক্টর প্রফেসর এস এম মনিরুল হাসান জানান, ভিসি’র নির্বাহী ক্ষমতাবলে বোর্ড অব হেলথ অ্যান্ড রেসিডেন্সের সভার রিপোর্ট অনুযায়ী এ সিদ্ধান্ত নেওয়া হয়।তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের সহনশীল হওয়া উচিত। একে অন্যের প্রতি সম্মান প্রদর্শন করা উচিত।

প্রসঙ্গত,গত ১১ই ফেব্রুয়ারি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও দৈনিক বণিক বার্তার প্রতিনিধি জোবায়ের চৌধুরীকে হেনস্তার অভিযোগ ওঠে জুনায়েদ হোসেন জয়ের  বিরুদ্ধে।

ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে ১২ই ফেব্রুয়ারি সাংবাদিক সমিতির পক্ষ থেকে প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেওয়া হলে ওইদিনই অভিযুক্তকে শোকজ করা হয়।

এছাড়া ঘটনার সত্যতা নিশ্চিত হওয়ায়  গত ১৩ই ফেব্রুয়ারী এক প্রেস বিজ্ঞপ্তিতে  শাখা ছাত্রলীগের  পক্ষ  থেকে দুঃখ প্রকাশ প্রকাশ করা হয় এবং অভিযুক্ত কর্মী জয়কে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়।।।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

jamal

২০২০-০২-২৩ ০৬:৩৬:০৪

সাংবাদিক মারলে লীগ থেকে বের করে দেয় এত বড় আদালত আর কি আছে?বিচার তো হয়ে গেল আর কি

আপনার মতামত দিন



শিক্ষাঙ্গন অন্যান্য খবর



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



প্রধানমন্ত্রীর লেখা চিঠি পৌঁছে যাবে আজকেই

১৭ই মার্চের প্রাথমিকের সকল কর্মসূচি বাতিল