আজহারি মাজহারি জামায়াতের সৃষ্টি: ধর্ম প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

অনলাইন ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, ৫:১১ | সর্বশেষ আপডেট: ৫:১২

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ বলেছেন, আজহারি মাজহারি এগুলো কিন্তু জামায়াতের সৃষ্টি। এরা অত্যন্ত সূক্ষ্মভাবে জামায়াতের কথাই বলে। এদের বাল্যকাল থেকে শুরু করে এ পর্যন্ত সেই শিক্ষা-দীক্ষাই দিয়েছে জামায়াত।

মঙ্গলবার দুপুরে জামালপুর জেলায় ইসলামিক ফাউন্ডেশনের নির্মাণাধীন তিনটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, জামায়াতের টাকা-পয়সায় তারা শিক্ষিত হয়ে এই মুহুর্তে প্রকাশ্যেই তারা জামায়াতের কথা বলছে। কিন্তু প্রকাশ্যে জামায়াতের কথা বলার রাজনৈতিক সুযোগ নাই বিধায় তারা খুব সূক্ষ্মভাবে যেসব কথাবার্তা বলে, আর যেসব ওয়াজ করে, হাদিস কোরআন সম্পর্কে যে সমস্ত ব্যাখ্যা দেয়, তার একটাও সত্য না। একটাও সত্য না বলাটা হয়তো একটু বেশিই হয়ে গেল। কিন্তু অধিকাংশই মিথ্যার আশ্রয় নিয়ে তারা কিন্তু আজে বাজে কথাবার্তা বলে থাকে।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, এসব কর্মকাণ্ড আমাকে খুবই ব্যথিত করে। আমি মনে করি ধর্ম মন্ত্রণালয় এই মুহুর্তে এগুলো যদি বন্ধে কিছু করতে না পারে তাহলে ধর্ম মন্ত্রণালয় থাকার কোনো প্রয়োজন নাই।
কাজেই বিষয়টি অত্যন্ত গুরুত্ব সহকারে দেখছি। ইতিমধ্যে কাজও শুরু করেছি। প্রধানমন্ত্রীকেও এবং সরকার ও আমাদের সকল নেতৃবৃন্দকেও বিষয়টি অবহিত করে এই অপতৎপরতা বন্ধ করা হবে। তারা অনেক কৌশলে চলতেছে। এই কৌশলটা আমাদের ধরতে হবে। তাদের এই কর্মকাণ্ডকে চিরদিনের জন্য এই বাংলাদেশ থেকে বিতাড়িত করতে হবে। ধর্মের নামে মানুষকে বিভ্রান্ত করার জন্য তারা যেন কোনো এলাকাতেই ঢুকতে না পারে সেই দিকে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

নাসির হোসেন বাদশাহ

২০২০-০১-২৯ ১৭:০০:১৩

মন্ত্রী সাহেব পারলে আজহারী সাহেবের মত মাহফিলের আয়োজন করে তার অপব্যখার জবাব দেন । ইঁদুরের নত indoorএ কথা বলেন কেন? ইসলামের কথা বল্লেই সবাই জামাত রাজাকার, আর সংসদে জনগনের কথা নাবলে গান করলে তাঁরা হয়ে যায় মুক্তি যোদ্ধা এটা আপলাদের ইসলাম.

মোহাম্মদ নূর নবী

২০২০-০১-২৮ ১৩:১৩:৪৭

" আজহারি মাজহারি!" একজন আলেমকে উদ্দেশ্যে করে ধর্ম প্রতিমন্ত্রীর এহেন উক্তি। নুন্যতম ভাষাজ্ঞান যার নাই সে নাকি ১৬ কোটি মুসলিম অধ্যুষিত মুসলিম দেশের ধর্ম বিষয়ক প্রতিম!

Mohammed Ali

২০২০-০১-২৮ ১১:৩৭:১৭

আজহারী সাহেব ধর্মের অপব্যক্ষা কি দিয়েছেন তা পরিষ্কার করুন। আমি ইউটিউবে সবচেয়ে ভালো বক্তা হিসেবে ওনার ওয়াজ নিয়মিত শুনে থাকি। বর্তমানে ওনার মত ইসলামের সঠিক ধারণা দেওয়ার মত আলেম পাওয়া কঠিন।

সাইফুল ইসলাম

২০২০-০১-২৮ ১০:৪১:০১

কি বলবো সেটা ভাবছি। মাননীয় ধর্ম প্রতি মন্ত্রী সাহেব, আগামী কাল থেকে আপনি মাহফিল করা শুরু করেন।দেখবেন, আপনি আর প্রটোকল এর পুলিশ ছাড়া ও কিছু সাংবাদিক ছাড়া আপনার কথা কেউ শুনতে আসবে না,তবে বড় পদে আছেন বলে,মানুষ কে তুচ্ছতাচ্ছিল্য করে কথা বলবেন, অহংকার পতনের মুল। মাপ করবেন,আমি চোট মানুষ,কি থেকে কি বলে পেললাম। তবে আমার বাবাও আওয়ামী লীগ করতো,তিনি আলেমদের অনেক ভালোবাসতেন। বঙ্গবন্ধু ও ইসলামকে ভালোবাসতেন বলে ইসলামি ফাউন্ডেশন তৈরি করেছেন, শুধু মাত্র আপনাদের মতো কিছু লোকের কারনে দলের বদনাম হয়। আপনি বড় কোনো আলেম নন,আপনি ফতোয়াও দিতে পারেন না, দাড়ি,টুপি আর পাঞ্জাবি পরলে বড় আলেম হওয়া যায় না।

Mominul Kabir

২০২০-০১-২৮ ২৩:৩৬:০৪

এই ধর্ম মন্ত্রীর ধর্মের কি বুঝে, তিনি হলেন ধর্ম সম্পর্কে মূর্খ জাহেল। ওরে জিজ্ঞাসা করেন ঠিক মতন কুরআন পড়তেও পারবেনা। তবে এটাও ঠিক যে আজহারী সাহেব একটু জামায়েত ঘেষা। তাতে কি, ওনিতো সমাজকে ধর্মীয় সঠিক গাইড দিচ্ছেন, মানুষকে সঠিক পথে চলার উৎসাহ দিচ্ছে। অন্তর থেকে তার জন্য দুআ।

K Patwary

২০২০-০১-২৮ ২২:০৯:৩৮

হক কথায় আহম্মক বেজার

Ibrahim

২০২০-০১-২৮ ০৮:৩৫:৪৯

নেই কোরআন হাদিসের জ্ঞান কিন্তু তিনি ধর্মমন্ত্রী। আমাকে জামাত শিবির ভাবিয়েন না দয়া করে।

Borno bidyan

২০২০-০১-২৮ ০৮:১৯:৪৭

ধর্মমন্ত্রীকে সব ধর্ম সম্পর্কে কিছু কিছু জ্ঞান থাকা আবশ্যক! আমার মনে দাড়ি টুপি পরে ফতুয়া দিলেই কেউ ধর্ম মন্ত্রী হয়ে যায় না! কোন ব্যক্তি সম্পর্কে না জেনে উল্টাপাল্টা বক্তব্য দেওয়া একটি মানহানিকর অপরাধ! দেশের কেউই আইনের উর্ধে না ! এমনকি মন্ত্রীও না!

Mohamed K.Khan

২০২০-০১-২৮ ০৬:৫৭:৩৮

Mr. Minister don't try to play with Islam . If you personally can't follow of your own life but don't stop others .

মেহমদ

২০২০-০১-২৮ ০৬:৫৪:১৭

তাহলে এখন বোঝা যাচ্ছে জামায়াত শিবির ইসলামের সঠিক পথে আছে

Nazrul Islam duku

২০২০-০১-২৮ ০৬:৪৬:৩৩

Montry tik bollsen

Md. Harun al Rashid

২০২০-০১-২৮ ০৬:২৬:০৯

How come a best creation of Allah could be the creation of a political party?-a delivery like a poly theist. This sort of attitude towards a performing muslim is satan's handiwork.May Allah grant him proper understanding in religion.

Jahangir Alam

২০২০-০১-২৮ ০৬:২০:৪৭

মাননীয় মন্ত্রী মহোদয়, সত্য উপস্থাপনের জন্য তাদের সাথে আপনার একটা লাইভ টেলিকাস্ট অনুষ্ঠানের আয়োজন করেন। গণতান্ত্রিক দেশগুলোতে এই ধরনের অনুষ্ঠান প্রায় সময় দেখা যায়।

Apon

২০২০-০১-২৮ ০৬:১৭:০৬

ভাল মানুষ হলেই জামাত ? তাহলে কি জামাত সার্কেলের বাইরে বাংলাদেশে সৎ , ভাল ও সঠিক ধর্মীয় জ্ঞান সমপন্ন মানুষ নাই

হক

২০২০-০১-২৮ ০৬:০৫:৩৭

কারো এজেন্ট হয়ে কাজ করলে যত বড় বক্তাই হোন না কেন, যত সুখ্যাতিবান ওয়াজদারিই হোন না কেন, প্রকৃতপক্ষে তাঁর দ্বারা ইসলামী সেবার সুফল স্থায়ীভাবে প্রতিফলিত হবে না।

কামরুল

২০২০-০১-২৮ ০৫:৫৯:৩৪

জাতির কাছে এখন দিবা লোকের মত পরিস্কার ফেরাউন নমরুদ আবু লাহাবকেও আল্লাহ সুযোগ দিয়েছিল। তারা আজ কোথায়?কিভাবে মরন হয়েছে? তাদের কেয়ামত পর্যন্ত ঘৃণা আর ঘৃনা ভালনা এত বাড়াবাড়ি????

Md. Mosleh Uddin

২০২০-০১-২৮ ১৮:৫২:৪৪

ভন্ড মাজার পন্থীরা এভাবেই কথা বলে। এই আর কী.........

আবদুল মান্নান

২০২০-০১-২৮ ০৫:৫১:৩৮

হক কথায় আহম্মক বেজার

mamun

২০২০-০১-২৮ ০৫:৩৮:৩০

Montri Shaheb kokhono morben Na monay hoy. Valo loker ejjot dite shikhun. Apni kotutuku janen Islam ebong quran/ sunnah shomporke? Apnar kach theke amrato kichu shikhlam Na.

MD nahid hasan

২০২০-০১-২৮ ০৫:২৬:২৯

তোমরা যে ইসলামের দুশমন এটা করবে জানতাম ই। তবে ইসলামের বিজয় রুখতে পারবে না, নাস্তিকের দল।

Morshed Alam

২০২০-০১-২৮ ১৮:১৫:৫৪

Hindu Rasto hola valo hoy.

Shahadus jaman

২০২০-০১-২৮ ০৫:১২:২৪

তা হলে অন্যরা কাদের সৃষ্টি.......?

জাকারিয়া সাইমুম

২০২০-০১-২৮ ০৫:১০:০৩

আপনার কাছ থেকে এই জাতীয় ফতোয়া আসবে আমার আগে থেকে জানা ছিল। হক কথা বললেই আপনারা জামায়াতের গন্ধ পান এইটা নতুন কিছু না। অনেক তো হয়েছে, চুলদাড়ি তো সাদা হয়ে গিয়েছে, মৃত্যুর জন্য এই প্রস্তুতি নিন না।আর কত!! আপনাদের এইসব গাজাখুরী কথা জাতি ভালো করে জানে।

মাসউদুল গনি

২০২০-০১-২৮ ১৭:২৫:৩৯

যে, আমি আগেই বুঝতে পারছি আপনারা অতি শীঘ্রই আজহারীকে নিষিদ্ধ করার জন্য একটা পরি!কল্পনা নিবেন............... লজ্বা.......

আপনার মতামত দিন



অনলাইন অন্যান্য খবর

ঢাকা-১০ আসন

মনোনয়ন জমা দিয়েছেন ৬ প্রার্থী

১৯ ফেব্রুয়ারি ২০২০

ফেনীতে দুই ভুয়া ডিবি সদস্য আটক

১৯ ফেব্রুয়ারি ২০২০

ফেনীতে নকল ডিবির দুই সদস্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। ডিবি পুলিশ পরিচয়ে যুবককে অপহরণ করে ...

নাটোরে তিন ভুয়া দুদক কর্মকর্তা আটক

১৯ ফেব্রুয়ারি ২০২০

 নাটোরের গুরুদাসপুরে দুদকের পরিচয় ব্যবহার করে চাঁদাবাজির অভিযোগে তিনজনকে আটক করেছে পুলিশ। আটককৃতকে আদালতের মাধ্যমে ...

বাঁশখালীতে ট্রলার ডুবীর ঘটনায় নিহত ৪

১৯ ফেব্রুয়ারি ২০২০

চট্টগ্রামের বাঁশখালী উপজেলা থেকে কক্সবাজারের কুতুবদিয়া যাওয়ার পথে পৃথক দুটি ট্রলার ডুবীর ঘটনায় শিশুসহ চারজনের ...

চসিক নির্বাচন

মেয়র পদে বিএনপির ৬ নেতার মনোনয়ন সংগ্রহ

১৯ ফেব্রুয়ারি ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত