অনেক উন্নত দেশকে পেছনে ফেলে বাংলাদেশ এগিয়ে-সালমান এফ রহমান

নবাবগঞ্জ ও দোহার (ঢাকা) প্রতিনিধি

এক্সক্লুসিভ ২৬ জানুয়ারি ২০২০, রোববার

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা, ঢাকা-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির উপদেষ্টা সালমান এফ রহমান এমপি বলেছেন, নারী ক্ষমতায়ন বাংলাদেশ এখন বিশ্বের বুকে রোল মডেল। সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বিশ্বের অনেক উন্নত দেশকে পেছনে ফেলে বাংলাদেশ এগিয়ে। গতকাল রাতে শোল্লা স্কুল অ্যান্ড কলেজের ৭৫ বছর পূর্তি উপলক্ষে হীরক জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সালমান এফ রহমান বলেন, আমি নির্বাচনকালীন সময়ে অনেক ওয়াদা দিয়েছি। এর মধ্যে অনেক কাজ শুরু হয়েছে। আবার বড় বড় প্রকল্পগুলো একনেকে পাঠানো হচ্ছে। যা দোহার-নবাবগঞ্জকে মডেল উপজেলা তৈরিতে ভূমিকা রাখবে। তিনি বলেন, লিখিত পরীক্ষা ছাড়াই আইএফআইসি ব্যাংকে চাকরির সুযোগ পাবে দোহার ও নবাবগঞ্জের ছেলে-মেয়েরা।
আইএফআইসি ব্যাংকে প্রতিবছর ১৫ থেকে ২০ হাজার ছেলেমেয়ে চাকরির জন্য অনলাইনে আবেদন করেন। লিখিত ও মৌখিক পরীক্ষা দিয়ে এর থেকে ১০০ থেকে ১৫০ জন চূড়ান্তভাবে চাকরির সুযোগ পায়।

আমি এ বছর সিদ্ধান্ত নিয়েছি এবং কর্তৃপক্ষকে বলে দিয়েছি বায়োডাটার মধ্যে যদি দোহার ও নবাবগঞ্জের কেউ থাকে তাহলে লিখিত পরীক্ষা না নিয়ে সরাসরি ইন্টারভিউ বোর্ডে ডেকে নিতে। আমার ইচ্ছা আমার এলাকার ছেলে-মেয়েরা চাকরির সুযোগ পাক। তিনি জানান, আগামী ৩/৪ মাসের মধ্যে চাকরির এ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের কর্মযজ্ঞ ও দোহার-নবাবগঞ্জ নিয়ে কর্মপরিকল্পনার কথা তুলে ধরেন। এমপি বলেন, নবাবগঞ্জ উপজেলাকে এমনভাবে সাজানো হবে যা পূর্বে কেউ পরিকল্পনা গ্রহণ করেননি। আমরা এই উপজেলাকে এডমিনিস্ট্রেটের আওতায় আনার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। যেখানে জনগণ মুহূর্তে এক কাতারে সকল সেবা পাবেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ঢাকা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সমপাদক মুক্তিযোদ্ধা মাহাবুবুর রহমান এবং নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু। অনুষ্ঠান শুরুর আগে সাংসদ আমন্ত্রিত অতিথিদের নিয়ে  চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন উদ্বোধন করেন। হীরক জয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক কে.এম রাশেদুজ্জামান রাজার সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, এলজিইডি প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার সেলিম মিয়া, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দিন মনজু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সমপাদক জালাল উদ্দিন, ঢাকা জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মিজানুর রহমান ভূইয়া কিসমত, উপজেলা বিআরডিবি চেয়ারম্যান দেওয়ান আওলাদ হোসেন, শোল্লা ইউপি চেয়ারম্যান দেওয়ান তুহিনুর রহমান তুহিন, অত্র স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হেলাল উদ্দিন আহমেদ প্রমুখ।

বিআরটিসি বাস চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা                   
এদিকে, দোহারে, একটি অনুষ্ঠানে সালমান এফ রহমান বলেছেন, দোহার ও নবাবগঞ্জ সড়কে বিআরটিসি বাস চলার ক্ষেত্রে কেউ প্রতিবন্ধকতা সৃষ্টি করলে জিরো টলারেন্স দেখানো হবে এবং তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। আমি প্রশাসনকে নির্দেশ দিয়ে দিলাম। দোহারে বিআরটিসি বাস সার্ভিস উদ্বোধন প্রাক্কালে তিনি একথা বলেন। সালমান এফ রহমান বলেন, আমি আনন্দিত আপনাদের প্রত্যাশা পূরণ করতে পেরে। আমি বিআরটিসি কর্তৃপক্ষকে বলে দিয়েছি, বারহা ঘাট পর্যন্ত এ বাস চালানোর জন্য। আপনারা বিআরটিসি কর্তৃপক্ষকে সহযোগিতা করবেন। এসব কৃতিত্ব বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার। আমার প্রত্যেকটি নির্বাচনী ওয়াদা আমি পূরণ করবো। শনিবার ঢাকার দোহারের লটাখোলা করম আলীর মোড় ও নবাবগঞ্জের শহীদ মিনারের সামনে পৃথক দুটি উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, বিআরটিসির ডেপুটি জেনারেল ম্যানেজার মনিরুজ্জামান বাবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক আলী আহসান খোকন সিকদার, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনারকলি পুতুল, নারিশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহউদ্দিন দরানী, ঢাকা জেলা দক্ষিণ ছাত্রলীগের সভাপতি গিয়াস উদ্দিন সোহাগ। এছাড়াও উপস্থিত ছিলেন, দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা, দোহার সার্কেলের এএসপি জহিরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র, ইফতেখার আহম্মেদ হৃদয় ও মুশফিকুর রহমান লিমন সহ আরো অনেকে।

আপনার মতামত দিন



এক্সক্লুসিভ অন্যান্য খবর

ক্যাপশন নিউজ

২৭ ফেব্রুয়ারি ২০২০

বিবিসি’র রিপোর্ট

মুসলিমদের টার্গেট করা হচ্ছে দিল্লিতে

২৭ ফেব্রুয়ারি ২০২০

সহিংসতায় টগবগ করে ফুটছে ভারতের রাজধানী দিল্লির বিভিন্ন এলাকা। এরই মধ্যে সেখানে কমপক্ষে ২০ জন ...

সিলেটে ইন্টারনেট ক্যাবল লাইন অপসারণ না করার আহ্বান

২৭ ফেব্রুয়ারি ২০২০

বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত সিলেট নগরের ইন্টারনেট ক্যাবল লাইন অপসারণ না করার আহ্বান জানিয়েছে ...

দিল্লিতে সেনা মোতায়েন দাবি কেজরিওয়ালের

২৭ ফেব্রুয়ারি ২০২০

 দিল্লি পরিস্থিতিকে উদ্বেগজনক বলেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি বলেছেন, পুলিশ সহিংসতা নিয়ন্ত্রণ করতে সক্ষম হচ্ছে ...



এক্সক্লুসিভ সর্বাধিক পঠিত