ভোটের জন্য পেছাল গ্রন্থমেলা

স্টাফ রিপোর্টার

এক্সক্লুসিভ ২০ জানুয়ারি ২০২০, সোমবার | সর্বশেষ আপডেট: ১১:৫৪

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের জন্য অমর একুশে গ্রন্থমেলা একদিন পিছিয়ে ২রা ফেব্রুয়ারি উদ্বোধন করা হবে। আয়োজক সংস্থা বাংলা একাডেমির মহাপরিচালক হাবিবুল্লাহ সিরাজী  রোববার এ তথ্য জানিয়েছেন। রেওয়াজ অনুযায়ী প্রতি বছর ১লা ফেব্রুয়ারি গ্রন্থমেলা উদ্বোধন করে থাকেন সরকার প্রধান। ৩০শে জানুয়ারি সরস্বতী পূজার ক্ষণ থাকায় ঢাকার নির্বাচন পিছিয়ে ১লা ফ্রেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে। এ কারণে এস এস সি পরীক্ষার তারিখও পেছানো হয়েছে। বাংলা একাডেমির মহাপরিচালক জানান, ২রা ফেব্রুয়ারি বিকাল ৩টায় প্রধানমন্ত্রী একুশে গ্রন্থমেলার উদ্বোধন করবেন। উদ্বোধনী মঞ্চে অতিথি থাকবেন পশ্চিমবঙ্গের কবি শঙ্খ ঘোষ এবং মিসরের  লেখক, গবেষক ও সাংবাদিক মোহসেন আল-আরিশি। ওই দিন বিকাল ৫টার পর সাধারণ দর্শক-পাঠকের জন্য খুখে দেয়া হবে বইমেলা।
মেলা পরিচালনা কমিটির সদস্য সচিব জালাল আহমেদ জানান, বাংলা একাডেমি প্রাঙ্গণ এবং একাডেমির সামনের ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের প্রায় তিন লাখ বর্গফুট জায়গায় এবারের মেলা অনুষ্ঠিত হবে। মেলার এলাকা গতবারের চেয়ে প্রায় ২৫ হাজার বর্গফুট বেশি।

আপনার মতামত দিন



এক্সক্লুসিভ অন্যান্য খবর

ক্যাপশন নিউজ

২৭ ফেব্রুয়ারি ২০২০

বিবিসি’র রিপোর্ট

মুসলিমদের টার্গেট করা হচ্ছে দিল্লিতে

২৭ ফেব্রুয়ারি ২০২০

সহিংসতায় টগবগ করে ফুটছে ভারতের রাজধানী দিল্লির বিভিন্ন এলাকা। এরই মধ্যে সেখানে কমপক্ষে ২০ জন ...

সিলেটে ইন্টারনেট ক্যাবল লাইন অপসারণ না করার আহ্বান

২৭ ফেব্রুয়ারি ২০২০

বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত সিলেট নগরের ইন্টারনেট ক্যাবল লাইন অপসারণ না করার আহ্বান জানিয়েছে ...

দিল্লিতে সেনা মোতায়েন দাবি কেজরিওয়ালের

২৭ ফেব্রুয়ারি ২০২০

 দিল্লি পরিস্থিতিকে উদ্বেগজনক বলেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি বলেছেন, পুলিশ সহিংসতা নিয়ন্ত্রণ করতে সক্ষম হচ্ছে ...

২৩ বছর পরেও...

২৭ ফেব্রুয়ারি ২০২০



এক্সক্লুসিভ সর্বাধিক পঠিত