বাংলাদেশের বিপক্ষে দলে জায়গা না পেয়ে ক্ষোভ আমিরের

স্পোর্টস ডেস্ক

খেলা ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৭:০৩

বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। ইতিমধ্যেই দল ঘোষণা করেছে তারা। কিন্তু অভিজ্ঞ পেসার মোহাম্মদ আমির জায়গা পাননি স্কোয়াডে। বঙ্গবন্ধু বিপিএল-এ দারুণ বোলিং করছেন আমির। প্রথম কোয়ালিফায়ারে ৬ উইকেট নিয়ে খুলনাকে ফাইনালে তোলেন তিনি। ১৭.৭৭ গড়ে তার শিকার ১৮ উইকেট। ফর্মে থাকা আমিরকে কেন নেয়া হলো না- এ নিয়ে একটি টুইট করেন পাকিস্তানের জনপ্রিয় ক্রিকেট ধারাভাষ্যকার ও টিভি উপস্থাপিকা জয়নব আব্বাস। জয়নব লিখেন, ‘বিপিএল-এ ৬ উইকটে নিয়ে দলকে ফাইনালে তুলেছে আমির।
কী কারণে সে টি-টোয়েন্টি দল থেকে ছিটকে গেল?’ জয়নবের সেই টুইটে আমিরের রিপ্লাই, ‘কারণ টেস্ট ক্রিকেট।’ পিসিবিকে উদ্দেশ্য করেই এমন মন্তব্য করেন আমির। টেস্ট থেকে অবসর নেয়ার পর বোর্ডের সঙ্গে খানিকটা দূরত্ব তৈরি হয়েছে তার।

গত বছর হঠাৎ সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানান ২৭ বছর বয়সী আমির। তার সিদ্ধান্তকে ভালো দৃষ্টিতে নেননি পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা। কিছুদিন আগে আমিরের সমালোচনা করেন বর্তমান কোচ মিসবাহ উল হক। অস্ট্রেলিয়া সফরে টেস্টে হোয়াইটওয়াশ হওয়ার পর আমিরের অবসর ইস্যুতে মিসবাহ বলেন, আমরা গভীরভাবে এ নিয়ে চিন্তা করছি এবং শিগগিরই একটি নীতি প্রণয়ন করবো। তা না হলে আগামীতে এটি পাকিস্তান ক্রিকেটের জন্য সমস্যা সৃষ্টি করবে। যখন আপনি কিছু ক্রিকেটারের উন্নতিতে অনেক ব্যয় করবেন, তাদের কাছেও আপনার কিছু পাওয়ার প্রত্যাশাও থাকবে। কিন্তু তারা হঠাৎ খেলা ছেড়ে দিচ্ছে এবং যা সঠিক পথ নয়। আপনার সম্পদ তাদের উন্নতিতে ব্যয় হবে এবং এই জন্য নীতি তৈরি করতে হবে আমাদের, যেন প্রথমে পাকিস্তানের জন্য ক্রিকেটারদের নিশ্চিত করা যায়।

উপস্থাপিকা জয়নব আব্বাসের টুইটে নিজের রিপ্লাইটি দ্রুতই মুছে দেন আমির। নতুন করে লেখেন, ‘চিন্তার কিছু নেই। আমি আরো শক্তিশালী হয়ে ফিরবো, ইনশা আল্লাহ।’

আপনার মতামত দিন



খেলা অন্যান্য খবর

আইপিএল শুরু ২৯শে মার্চ

১৮ ফেব্রুয়ারি ২০২০

সিডনিতে বিশ্বকাপের ট্রফি উন্মোচন

আকবররা সাহস যোগাচ্ছেন সালমাদের

১৮ ফেব্রুয়ারি ২০২০

মাশরাফিকে নিয়ে ফের ‘ধূম্রজাল’

১৮ ফেব্রুয়ারি ২০২০

দেশি ফুটবলারের প্রথম গোল

সাইফে ধরাশায়ী মোহামেডান

১৮ ফেব্রুয়ারি ২০২০



খেলা সর্বাধিক পঠিত



মুজিববর্ষ টি-টোয়েন্টির সূচি প্রকাশ

এশিয়া একাদশ-বিশ্ব একাদশের দুটি ম্যাচই মিরপুরে