ভারতের কেন্দ্রীয় চুক্তিতে নেই ধোনি

স্পোর্টস ডেস্ক

খেলা ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১২:২০

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন মহেন্দ্র সিং ধোনি। বার্ষিক চুক্তি চালুর পর প্রথমবার ধোনিকে বাদ দিয়ে তালিকা প্রকাশ করলো বিসিসিআই। গতকাল ২০১৯-২০ মৌসুমের জন্য চুক্তির তালিকা প্রকাশ করে বিসিসিআই। ২৭ জনের তালিকায় নেই ভারতকে পৃথক দুটি বিশ্বকাপ শিরোপা এনে দেয়া অধিনায়ক এম এস ধোনির নাম। সর্বশেষ ২০১৯ সালে গ্রেড ‘এ’তে ছিলেন ধোনি। গত জুলাইয়ে বিশ্বকাপ ক্রিকেটের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারের পর ক্রিকেট থেকে দূরে আছেন ৩৮ বছর বয়সী এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। সাবেক ভারতীয় অধিনায়ক আগামী মার্চে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) দিয়ে মাঠে ফিরবেন, এমন খবর দিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

ভারতকে টি-টোয়েন্টি (২০০৭) ও ওয়ানডে বিশ্বকাপ (২০১১) জেতানো অধিনায়কের এমন লম্বা বিরতিতে গুঞ্জণ উঠেছে, আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিতে চলেছেন ‘ক্যাপ্টেন কুল’। কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ায় সাবেক ভারতীয় অধিনায়কের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার গুঞ্জণ আরো জোরালো হলো।
২০১৪ সালে টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেও ওয়ানডে ও টি-টোয়েন্টি থেকে এখনো অবসরের ঘোষণা দেননি মহেন্দ্র সিং ধোনি।
দেশের হয়ে ৯০ টেস্ট, ৩৫০ ওয়ানডে ও ৯৮টি টি-টোয়েন্টি খেলেছেন ধোনি। ৬ সেঞ্চুরি ও ৩৩ হাফ সেঞ্চুতিে টেস্টে ৪ হাজার ৮৭৬ রান করেছেন তিনি। ওয়ানডেতে ভারতকে বহু ম্যাচ জেতানো ধোনির ব্যাট থেকে এসেছে ১০ সেঞ্চুরি ও ৭৩ হাফ সেঞ্চুরিসহ ১০ হাজার ৭৭৩ রান। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুটি হাফ সেঞ্চুরিসহ ১৬১৭ রান করেছেন ভারতের অন্যতম সফল অধিনায়ক।

আপনার মতামত দিন



খেলা অন্যান্য খবর

আইপিএল শুরু ২৯শে মার্চ

১৮ ফেব্রুয়ারি ২০২০

সিডনিতে বিশ্বকাপের ট্রফি উন্মোচন

আকবররা সাহস যোগাচ্ছেন সালমাদের

১৮ ফেব্রুয়ারি ২০২০

মাশরাফিকে নিয়ে ফের ‘ধূম্রজাল’

১৮ ফেব্রুয়ারি ২০২০

দেশি ফুটবলারের প্রথম গোল

সাইফে ধরাশায়ী মোহামেডান

১৮ ফেব্রুয়ারি ২০২০



খেলা সর্বাধিক পঠিত



মুজিববর্ষ টি-টোয়েন্টির সূচি প্রকাশ

এশিয়া একাদশ-বিশ্ব একাদশের দুটি ম্যাচই মিরপুরে